বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: ইতিহাস গড়লেন ডারিল মিচেল! প্রথম কিউয়ি ক্রিকেটার হিসাবে এমনটা করলেন

ENG vs NZ: ইতিহাস গড়লেন ডারিল মিচেল! প্রথম কিউয়ি ক্রিকেটার হিসাবে এমনটা করলেন

শতরানের পরে ডারিল মিচেল (ছবি-রয়টার্স) (Action Images via Reuters)

এই ইনিংস দিয়ে টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন ডারিল মিচেল। তিনি প্রথম বিদেশী খেলোয়াড় যিনি ইংল্যান্ডে তিন বা তার কম ম্যাচের টেস্ট সিরিজে পাঁচশো বা তার বেশি রান করলেন। এর ফলে কিউয়িদের হয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ডারিল মিচেল।

নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের মধ্যে লিডসে চলছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ। রবিবার এই ম্যাচের চতুর্থ দিনে ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের জন্য ২৯৬ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। কিউয়িদের হয়ে দ্বিতীয় ইনিংসে টম ব্লেন্ডেল (৮৮), টম ল্যাথাম (৭৬) এবং ডারিল মিচেল (৫৬) হাফ সেঞ্চুরি করেছেন। এই ইনিংস দিয়ে টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন ডারিল মিচেল। তিনি প্রথম বিদেশী খেলোয়াড় যিনি ইংল্যান্ডে তিন বা তার কম ম্যাচের টেস্ট সিরিজে পাঁচশো বা তার বেশি রান করলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচ টেস্ট সিরিজের ছয় ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি ও তিনটি সেঞ্চুরি করেছেন ডারিল মিচেল। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেন তিনি। এই কিউয়ি ব্যাটসম্যান ছয় ইনিংসে ১০৭.৬০ গড়ে মোট ৫৩৮ রান করেছেন। পুরো সিরিজে তিনি ১৩,১০৮,১৯০,৬২*, ১০৯ এবং ৫৬ রান করেছেন। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনটি টেস্ট ম্যাচে টানা তিনটি সেঞ্চুরি করেছেন ডারিল মিচেল।

এর ফলে কিউয়িদের হয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ডারিল মিচেল। বিদেশের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে মিচেলই সর্বাধিক রান করেছেন। তার আগে, অ্যান্ড্রু জোনস ১৯৯১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫১৩ রান করেছিলেন, রস টেলর ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৯৫ রান করেছিলেন, কেন উইলিয়ামসন ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪২৮ এবং উইলিয়ামসন ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪১৩ রান করেছিলেন।

বন্ধ করুন