বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: ইতিহাস গড়লেন ডারিল মিচেল! প্রথম কিউয়ি ক্রিকেটার হিসাবে এমনটা করলেন

ENG vs NZ: ইতিহাস গড়লেন ডারিল মিচেল! প্রথম কিউয়ি ক্রিকেটার হিসাবে এমনটা করলেন

শতরানের পরে ডারিল মিচেল (ছবি-রয়টার্স) (Action Images via Reuters)

এই ইনিংস দিয়ে টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন ডারিল মিচেল। তিনি প্রথম বিদেশী খেলোয়াড় যিনি ইংল্যান্ডে তিন বা তার কম ম্যাচের টেস্ট সিরিজে পাঁচশো বা তার বেশি রান করলেন। এর ফলে কিউয়িদের হয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ডারিল মিচেল।

নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের মধ্যে লিডসে চলছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ। রবিবার এই ম্যাচের চতুর্থ দিনে ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের জন্য ২৯৬ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। কিউয়িদের হয়ে দ্বিতীয় ইনিংসে টম ব্লেন্ডেল (৮৮), টম ল্যাথাম (৭৬) এবং ডারিল মিচেল (৫৬) হাফ সেঞ্চুরি করেছেন। এই ইনিংস দিয়ে টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন ডারিল মিচেল। তিনি প্রথম বিদেশী খেলোয়াড় যিনি ইংল্যান্ডে তিন বা তার কম ম্যাচের টেস্ট সিরিজে পাঁচশো বা তার বেশি রান করলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচ টেস্ট সিরিজের ছয় ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি ও তিনটি সেঞ্চুরি করেছেন ডারিল মিচেল। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেন তিনি। এই কিউয়ি ব্যাটসম্যান ছয় ইনিংসে ১০৭.৬০ গড়ে মোট ৫৩৮ রান করেছেন। পুরো সিরিজে তিনি ১৩,১০৮,১৯০,৬২*, ১০৯ এবং ৫৬ রান করেছেন। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনটি টেস্ট ম্যাচে টানা তিনটি সেঞ্চুরি করেছেন ডারিল মিচেল।

এর ফলে কিউয়িদের হয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ডারিল মিচেল। বিদেশের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে মিচেলই সর্বাধিক রান করেছেন। তার আগে, অ্যান্ড্রু জোনস ১৯৯১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫১৩ রান করেছিলেন, রস টেলর ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৯৫ রান করেছিলেন, কেন উইলিয়ামসন ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪২৮ এবং উইলিয়ামসন ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪১৩ রান করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.