বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: লর্ডসে ব্রিটিশ ঔদ্ধত্যে কালি ছেটাচ্ছে নিউজিল্যান্ড, বেকায়দায় স্টোকসরা
লর্ডসে ব্যাট হাতে দাপট দেখালেন ব্লান্ডেল ও মিচেল। ছবি- এএফপি (AFP)

ENG vs NZ: লর্ডসে ব্রিটিশ ঔদ্ধত্যে কালি ছেটাচ্ছে নিউজিল্যান্ড, বেকায়দায় স্টোকসরা

  • প্রথম ইনিংসে মাত্র ১৩২ রানে অল-আউট হয়েও নিউজিল্যান্ড লর্ডস টেস্টে চালকের আসনে ব্লান্ডেল-মিচেল জুটির জন্য।

প্রথম ইনিংসে মাত্র ১৩২ রানে অল-আউট হয়েও ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে নিউজিল্যান্ড। সৌজন্যে বোল্ট-সাউদিদের দুরন্ত বোলিং এবং ব্যাট হাতে মিচেল-ব্লাল্ডেল জুটির অনবদ্য প্রতিরোধ।

নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে সস্তায় গুটিয়ে দিয়ে ইংল্যান্ডও পালটা ব্যাটিং বিপর্যয়ে পড়ে। প্রথম দিনের শেষে ব্রিটিশরা তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছিল। সুতরাং, লর্ডসে ম্যাচের প্রথম দিনেই ১৭টি উইকেট পড়ে।

তার পর থেকে খেলা শুরু করে দ্বিতীয় দিনে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৪১ রানে। জ্যাক ক্রাউলি (৪৩), অ্যালেক্স লিস (২৫) ও জো রুট (১১) ছাড়া আর কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ২২ রান আসে অতিরিক্ত হিসেবে। সাউদি ৪টি ও বোল্ট ৩টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন জেমিসন। ১টি উইকেট গ্র্যান্ডহোমের।

প্রথম ইনিংসের নিরিখে ৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। একসময় ৫৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে তারা। তবে সেখান থেকে দলের হাল ধরেন ডালির মিচেল ও টম ব্লান্ডেল। পঞ্চম উইকেটের জুটিতে অবিচ্ছেদ্য থেকে তাঁরা ১৮০ রান যোগ করেন।

আরও পড়ুন:- ENG vs NZ: লর্ডসে প্রথম ৭৬ ওভারে পড়ল ১৭ উইকেট! এবার বাজে পিচ নয়? খোঁচা নেটিজেনদের

আপাতত দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ২৩৬ রান সংগ্রহ করেছে। সুতরাং প্রথম ইনিংসের খামতি মিটিয়ে কিউয়িদের হাতে লিড রয়েছে ২২৭ রানের।

ডারিল মিচেল ১১টি বাউন্ডারির সাহায্যে ১৮৮ বলে ৯৭ রান করে অপরাজিত রয়েছেন। ১২টি বাউন্ডারির সাহায্যে ১৮২ বলে ৯০ রান করে নট-আউট রয়েছেন ব্লান্ডেল। দুই তারকাই ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন।

আরও পড়ুন:- ENG vs NZ: টেস্টের ইতিহাসে চূড়ান্ত লজ্জার মুখে নিউজিল্যান্ড, ইংল্যান্ডে অসহায় হাল কেনদের

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে ২টি উইকেট নিয়েছেন নবাগত ম্যাথিউ পটস। ১টি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

বন্ধ করুন