বাংলা নিউজ > ময়দান > লর্ডসের পর এবার এজবাস্টনে কিউয়িদের দাপট, নিজেদের ডেরায় ব্যাকফুটে দেখাচ্ছে রুটদের
এজবাস্টন টেস্টে পায়ের তলার জমি শক্ত করছে নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।
এজবাস্টন টেস্টে পায়ের তলার জমি শক্ত করছে নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।

লর্ডসের পর এবার এজবাস্টনে কিউয়িদের দাপট, নিজেদের ডেরায় ব্যাকফুটে দেখাচ্ছে রুটদের

  • অভিষেকেই দুরন্ত ডাবল সেঞ্চুরি করা ডেভন কনওয়ে ফের বড় রানের মুখ দেখলেন।

লর্ডসের ধারাবাহিকতা এজবাস্টনেও বজায় রাখল নিউজিল্যান্ড। লর্ডস টেস্টে আগাগোড়া দাপট বজায় রেখেছিল নিউজিল্যান্ড। ম্যাচ ড্র হলেও নৈতিক জয় হয়েছিল কিউয়িদেরই। এবার এজবাস্টন টেস্টে প্রথম সারির একাধিক তারকা দলে না থাকলেও নিউজিল্যান্ডকে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে দেখাচ্ছে।

বার্মিংহ্যামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ড প্রথম দিনের খেলা শেষ করে ৭ উইকেটে ২৫৮ রান তুলে। দ্বিতীয় দিনে তার পর থেকে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩০৩ রানে। ড্যান লরেন্স ৮১ রানে অপরাজিত থাকেন। মার্ক উড করেন ৪১ রান। আগের দিনই ৮১ রান করে আউট হয়েছিলেন ররি বার্নস।

নিউজিল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ৮৫ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন ট্রেন্ট বোল্ট। ৭৮ রানে ৩ উইকেট নেন ম্যাট হেনরি। ৩৪ রানে ২টি উইকেট পকেটে পোরেন আজাজ প্যাটেল। ৬৮ রানে ১ উইকেট নিয়েছেন ওয়াগনার।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ২২৯ রান তুলেছে। ক্যাপ্টেন লাথাম ৬ রান করে আউট হন। লর্ডসে অভিষেক টেস্টে দুরন্ত ডাবল সেঞ্চুরি করা ডেভন কনওয়ে এজবাস্টনে ৮০ রান করে সাজঘরে ফেরেন। উইল ইয়ং দিনের একেবারে শেষবেলায় ব্যক্তিগত ৮২ রানে ক্রিজ ছাড়েন। রস টেলর অপরাজিত রয়েছেন ৪৬ রান করে।

আপাতত প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ডের থেকে ৭৪ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড ২টি ও ড্যান লরেন্স ১টি উইকেট দখল করেন।

বন্ধ করুন