বাংলা নিউজ > ময়দান > Eng vs NZ: কিউয়ির ঠোঁটে সিংহের শিকার শুধু সময়ের অপেক্ষা
এজবাস্টন টেস্টের তৃতীয় দিনে চালকের আসনে নিউজিল্যান্ড (ছবি: টুইটার)
এজবাস্টন টেস্টের তৃতীয় দিনে চালকের আসনে নিউজিল্যান্ড (ছবি: টুইটার)

Eng vs NZ: কিউয়ির ঠোঁটে সিংহের শিকার শুধু সময়ের অপেক্ষা

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে নিজেদের আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিচ্ছে নিউজিল্যান্ড।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে নিজেদের আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিচ্ছে নিউজিল্যান্ড। প্রথম টেস্ট ড্র করার পরে এবার দ্বিতীয় টেস্টে ব্রিটিশদের ঘিরে ধরেছে তারা। লর্ডসে ড্র করার পরে এজবাস্টনে জো রুটদের আর ঘুরে দাঁড়ানোর সুযোগ দিচ্ছেন না টম লাথামরা। ব্রিটিশদের ডেরায় ঢুকে কার্যত তাদেরকেই কোণঠাসা করে দিয়েছে নিউজিল্যান্ড। এজবাস্টন টেস্টের তৃতীয় দিনে চালকের আসনে বিরাজ করছে নিউজিল্যান্ড।

এজবাস্টনে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে তাদের প্রথম ইনিংসে ৩০৩ রানে অলআউট হয়ে যায়। জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে তোলে ৩৮৮ রান। সুতরাং, প্রথম ইনিংসে ৮৫ রানে এগিয়ে ছিল কিউয়িরা। ম্যাচের তৃতীয় দিনে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপকে ভেঙে দেয় নিউজিল্যান্ডের বোলাররা। ৪১ ওভার বল করে ইংল্যান্ডের ৯উইকেট তুলে নিয়েছে তারা। দ্বিতীয় ইনিংসে এখনও পর্ষন্ত ১২২ রান তুলতে পেরেছে নিউজিল্যান্ড। 

নিউজিল্যান্ডের হয়ে ব্যাটে যেমন দুরন্ত পারফরমেন্স করেছিলেন ডেভন কনওয়ে। ঠিক তেমনই এবার বল হাতে দুরন্ত খেললেন ম্যাট হেনরি, নেইল ওয়াগনার, আজাজ পাটেল ও অবশ্যই ট্রেন্ট বোল্ট। ১২ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৩৬ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিয়েছেন ম্যাট হেনরি। এদিন নেইল ওয়াগনার নিয়েছেন তিনটি উইকেট। ১০ ওভার বল করে তিনি দিয়েছেন মাত্র ১৮ রান। ৯ ওভার করে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আজাজ পাটেল। এদিন ট্রেন্ট বোল্ট নিয়েছেন মাত্র একটি উইকেট।

চতুর্থ দিনের শুরুতেই ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে নামবেন ওলি স্টোন ও জেমস অ্যান্ডারসন। কোনও অঘটন না ঘটলে খুব তারাতারি তাদের সাজঘরে ফেরানোর চেষ্টা করবে কিউয়ি বাহিনী। কারণ এখনও পর্যন্ত ৩৭ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। যত তারাতারি তাদের আউট করতে পারবে ততই সুবিধা হবে নিউজিল্যান্ডের। দ্রুত খেলা শেষ হবে। এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে সিরিজ জয় করার আত্মবিশ্বাস নিয়ে সাউদাম্পটনে নামবে তারা।

বন্ধ করুন