বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: টি-২০তে ২০ ওভারে ভারতের ১৭৯ রান, টেস্টে সেটা টক্কর দিলেন বেয়ারস্টো-স্টোকস
টেস্ট ক্রিকেটে সীমিত ওভারের ক্রিকেটের মতো ব্যাটিং করেন বেয়ারস্টো-স্টোকস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

ENG vs NZ: টি-২০তে ২০ ওভারে ভারতের ১৭৯ রান, টেস্টে সেটা টক্কর দিলেন বেয়ারস্টো-স্টোকস

  • বেয়ারস্টো ৯২ বলে ১৩৬ ও স্টোকস ৭০ বলে ৭৫ রান করেন।

শুভব্রত মুখার্জি

টি-২০ ক্রিকেট গোটা ক্রিকেট বিশ্বের চরিত্রটাকেই যে ধীরে ধীরে বদলে দিচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। টি-২০'র দাপটে ওয়ানডে ক্রিকেট এবং টেস্টের জনপ্রিয়তাই এখন চ্যালেঞ্জের মুখে। সেই টি-২০'র প্রভাব যে টেস্টের ক্ষেত্রেও ব্যাটারদের মানসিকতাকে প্রভাবিত করবে তা বলাই বাহুল্য। মঙ্গলবার (১৪ ই জুন) সেই ঘটনার সাক্ষী থাকল গোটা ক্রিকেট বিশ্ব। 

যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০ ওভারে ১৭৯ রান করে ভারত, সেখানে প্রায় এক ভঙ্গিমায় টেস্ট ক্রিকেটের আঙিনা সাক্ষী থাকল টি-২০'র ব্যাটিংয়ের। নটিংহ্যামে ২০.১ ওভার খেলে বেয়ারস্টো-স্টোকস জুটি তুলে ফেলল ১৭৯ রান। বলা ভাল এই জুটি টি-২০ স্টাইলে ব্যাট করে এক অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিল। বেয়ারস্টো-স্টোকস জুটির কাউন্টার অ্যাটাকে দিশেহারা দেখায় নিউজিল্যান্ড বোলারদের। শেষ দিনে ২৯৯ রান তাড়া করে এক অবিস্মরণীয় জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড দল। 

ইংল্যান্ডের এই রান তাড়ার সময় বেয়ারস্টো-স্টোকসের পার্টনারশিপ যেমন দিল টি-২০ ক্রিকেটের স্বাদ সেখানে ইংল্যান্ডের চতুর্থ ইনিংস ভক্তদের ওয়ানডের স্বাদ থেকেও বঞ্চিত করল না। অজিদের বিরুদ্ধে নিজেদের দেশের মাটিতে অনুষ্ঠিত সিরিজে শ্রীলঙ্কা দল প্রথম ওয়ানডেতে করে ৩০০ রান। সেখানে চতুর্থ ইনিংসে সেই ৫০ ওভার ব্যাট করেই ২৯৯ রান করে ম্যাচ জেতে ইংল্যান্ড। এই অবিস্মরণীয় জয়ের মূল কারিগর জনি বেয়ারস্টো, ১৪ টি চার এবং ৭টি ছয়ের সুবাদে ৯২ বলে ১৩৬ রান করেন। অপরদিকে ৭০ বলে ৭৫ রান করে অপরাজিত থেকে যান বেন স্টোকস।

বন্ধ করুন