বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: টি-২০তে ২০ ওভারে ভারতের ১৭৯ রান, টেস্টে সেটা টক্কর দিলেন বেয়ারস্টো-স্টোকস

ENG vs NZ: টি-২০তে ২০ ওভারে ভারতের ১৭৯ রান, টেস্টে সেটা টক্কর দিলেন বেয়ারস্টো-স্টোকস

টেস্ট ক্রিকেটে সীমিত ওভারের ক্রিকেটের মতো ব্যাটিং করেন বেয়ারস্টো-স্টোকস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

বেয়ারস্টো ৯২ বলে ১৩৬ ও স্টোকস ৭০ বলে ৭৫ রান করেন।

শুভব্রত মুখার্জি

টি-২০ ক্রিকেট গোটা ক্রিকেট বিশ্বের চরিত্রটাকেই যে ধীরে ধীরে বদলে দিচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। টি-২০'র দাপটে ওয়ানডে ক্রিকেট এবং টেস্টের জনপ্রিয়তাই এখন চ্যালেঞ্জের মুখে। সেই টি-২০'র প্রভাব যে টেস্টের ক্ষেত্রেও ব্যাটারদের মানসিকতাকে প্রভাবিত করবে তা বলাই বাহুল্য। মঙ্গলবার (১৪ ই জুন) সেই ঘটনার সাক্ষী থাকল গোটা ক্রিকেট বিশ্ব। 

যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০ ওভারে ১৭৯ রান করে ভারত, সেখানে প্রায় এক ভঙ্গিমায় টেস্ট ক্রিকেটের আঙিনা সাক্ষী থাকল টি-২০'র ব্যাটিংয়ের। নটিংহ্যামে ২০.১ ওভার খেলে বেয়ারস্টো-স্টোকস জুটি তুলে ফেলল ১৭৯ রান। বলা ভাল এই জুটি টি-২০ স্টাইলে ব্যাট করে এক অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিল। বেয়ারস্টো-স্টোকস জুটির কাউন্টার অ্যাটাকে দিশেহারা দেখায় নিউজিল্যান্ড বোলারদের। শেষ দিনে ২৯৯ রান তাড়া করে এক অবিস্মরণীয় জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড দল। 

ইংল্যান্ডের এই রান তাড়ার সময় বেয়ারস্টো-স্টোকসের পার্টনারশিপ যেমন দিল টি-২০ ক্রিকেটের স্বাদ সেখানে ইংল্যান্ডের চতুর্থ ইনিংস ভক্তদের ওয়ানডের স্বাদ থেকেও বঞ্চিত করল না। অজিদের বিরুদ্ধে নিজেদের দেশের মাটিতে অনুষ্ঠিত সিরিজে শ্রীলঙ্কা দল প্রথম ওয়ানডেতে করে ৩০০ রান। সেখানে চতুর্থ ইনিংসে সেই ৫০ ওভার ব্যাট করেই ২৯৯ রান করে ম্যাচ জেতে ইংল্যান্ড। এই অবিস্মরণীয় জয়ের মূল কারিগর জনি বেয়ারস্টো, ১৪ টি চার এবং ৭টি ছয়ের সুবাদে ৯২ বলে ১৩৬ রান করেন। অপরদিকে ৭০ বলে ৭৫ রান করে অপরাজিত থেকে যান বেন স্টোকস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? শাঁখের করাত হতে পারে টস, SRH-র বিরুদ্ধে ফাইনালে এই ৫টি বিষয় চিন্তায় রাখবে KKR-কে ইভিএমে কেন বিজেপির ট্যাগ? তৃণমূলের নালিশের মোক্ষম জবাব দিল কমিশন ‘শক্তিশালী ভারত গড়তে বিজেপিকে ভোট দিন’ বারাণসীর বিশিষ্ট মানুষদের চিঠি মোদীর দিল্লিতে ছেলেকে দেখে আর বাড়ি ফেরা হল না, লোকাল থেকে পড়ে মৃত্যু CPM নেতার বিশ্ব থাইরয়েড দিবসে জানুন থাইরয়েডকে নিয়ন্ত্রণে রাখার টিপস হ্যান্ডসাম বিদেশির সাথে কফি ডেট! হার্দিকের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন নাতাশা অবশেষে ফিরল লাল! সিটিকে হারিয়ে FA কাপ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, বিদায় কোচকে?

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.