বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: লাথাম-উইলিয়ামসন ফিরতেই পায়ের তলার জমি আলগা হল নিউজিল্যান্ডের
আউট হয়ে হতাশ উইলিয়ামসন। ছবি- এএফপি (AFP)

ENG vs NZ: লাথাম-উইলিয়ামসন ফিরতেই পায়ের তলার জমি আলগা হল নিউজিল্যান্ডের

  • মারকাটারি সেঞ্চুরিতে হেডিংলে টেস্টের রাশ ইংল্যান্ডের হাতে এনে দেন জনি বেয়ারস্টো।

প্রথম ইনিংসের ৩১ রানের ছোটখাটো লিডটার জন্য হেডিংলে টেস্টের তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডকে ফ্রন্টফুটে দেখাচ্ছে। নাহলে লড়াই চলে সেয়ানে সেয়ানে।

নিউজিল্যান্ডের ৩২৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড একসময় ৫৫ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে ব্রিটিশরা তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৬০ রানে। জনি বেয়ারস্টো ২৪টি বাউন্ডারির সাহায্যে ১৫৭ বলে ১৬২ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

অল্পের জন্য শতরান হাতছাড়া করেন জেমি ওভার্টন। তিনি ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩৬ বলে ৯৭ রান করে সাজঘরে ফেরেন। শেষবেলায় ব্যাট চালিয়ে স্টুয়ার্ট ব্রড ৪২ রানের যোগদান রাখেন। বোল্ট ৪টি, সাউদি ৩টি, ওয়াগনার ২টি ও ব্রেসওয়েল ১টি উইকেট নেন।

আরও পড়ুন:- LEI vs IND: সকলকে অবাক করে একই ম্যাচে দু'দলের হয়ে ব্যাট করতে নামলেন পূজারা, কীভাবে সম্ভব? বিস্তারিত জেনে নিন

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তৃতীয় দিনের খেলা শেষ করে ৫ উইকেটে ১৬৮ রান তুলে। টম লাথাম ও কেন উইলিয়ামসন যতক্ষণ ক্রিজে ছিলেন, নিউজিল্যান্ডের পায়ের তলার মাটি শক্ত ছিল। তবে দু'জনে ফিরতেই আলগা হয় জমি।

লাথাম ১২টি বাউন্ডারির সাহায্যে ১০০ বলে ৭৬ রান করে আউট হন। উইলিয়ামসন ফেরেন ৮টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৪৮ রান করে। উইল ইয়ং ৮, ডেভন কনওয়ে ১১ ও হেনরি নিকোলস ৭ রান করে আউট হন। ছন্দে থাকা দুই কিউয়ি তারকা ডারিল মিচেল ও টম ব্লান্ডেল অপরাজিত রয়েছেন যথাক্রমে ৪ ও ৫ রান করে।

আরও পড়ুন:- ১৯৩২ সালে আজকের দিনেই ভারত খেলেছিল ১ম টেস্ট, একনজরে ফিরে দেখা ইতিহাস

সুতরাং, প্রথম ইনিংসের খামতি মিটিয়ে নিউজিল্যান্ড এগিয়ে রয়েছে ১৩৭ রানে। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ম্যাথিউ পটস ২টি এবং জ্যাক লিচ, জেমি ওভার্টন ও জো রুট ১টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন