বাংলা নিউজ > ময়দান > ENG v NZ: পরাজিত দলের ট্র্যাজিক হিরোর জন্য স্টাম্প সংগ্রহ করতে ছুটলেন জো রুট, ভিডিয়ো দেখে মন গলবেই

ENG v NZ: পরাজিত দলের ট্র্যাজিক হিরোর জন্য স্টাম্প সংগ্রহ করতে ছুটলেন জো রুট, ভিডিয়ো দেখে মন গলবেই

মিচেলের জন্য স্টাম্প সংগ্রহ করতে যাচ্ছেন রুট। ছবি- টুইটার।

ডারিল মিচেলের লড়াইকে কুর্নিশ জানালেন ব্রিটিশ তারকা। হেডিংলে টেস্টের শেষে কিউয়ি তারকার হাতে স্মারক তুলে দেন রুট নিজে।

ইংল্যান্ড জিতেছে বলেই সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচত হন জো রুট। সন্দেহ নেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ইংল্যান্ডের জয়ের পিছনে রুটের অবদান ছিল সব থেকে বেশি। তিনি ৩টি ম্যাচে ৯৯.০০ গড়ে সাকুল্যে ৩৯৬ রান সংগ্রহ করেন। সেঞ্চুরি করেন ২টি। হাফ-সেঞ্চুরি করেছেন ১টি। ৬টি ইনিংসে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১১, অপরাজিত ১১৫, ১৭৬, ৩, ৫ ও অপরাজিত ৮৬।

তবে ব্যক্তিগত পারফর্ম্যান্সের নিরিখে যদি টুর্নামেন্টের সেরা ক্রিকেটার বেছে নিতে হয়, তাহলে ডারিল মিচেল বাকিদের থেকে অনেক এগিয়ে থাকবেন। নিউজিল্যান্ডের হয়ে সব থেকে দৃঢ় প্রতিরোধ গড়েন মিচেলই। দুর্ভাগ্যের বিষয় এই যে, নিউজিল্যান্ড টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় দাম পায়নি মিচেলের লড়াই। তাঁকে ট্র্যাজিক হিরো হয়েই থেকে যেতে হয়।

ডারিল মিচেল ৩টি টেস্টে ১০৭.৬০ গড়ে সাকুল্যে ৫৩৮ রান সংগ্রহ করেন। তিনি ৩টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেন। ৬টি ইনিংসে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১৩, ১০৮, ১৯০, অপরাজিত ৬২, ১০৯ ও ৫৬।

আরও পড়ুন:- ENG vs NZ: ভাঙা গেল না রুটের প্রতিরোধ, বেয়ারস্টোর আগ্রাসনে চুনকাম হতে হল কিউয়িদের

নিউজিল্যান্ড সিরিজ হারলেও মিচেলের ব্যক্তিগত পারফর্ম্যান্সকে অস্বীকার করার উপায় ছিল না কোনওভাবেই। তাঁর এমন দুর্দান্ত লড়াইকে কুর্নিশ জানান জো রুট। হেডিংলে টেস্টের শেষে রুট এমন একটি কাজ করেন, যার প্রশংসা না করে পারা যায় না।

আসলে যে কোনও উল্লেখযোগ্য ম্যাচ বা সিরিজ জয়ের পরে ক্রিকেটাররা নিজেদের জন্য স্মারক সংগ্রহ করে রাখেন। সচরাচর ম্যাচে ব্যবহৃত স্টাম্প নিজেদের কাছে রেখে দিতে চান সবাই। হেডিংলেতেও তার অন্যথা হয়নি। রুট জানতেন তাঁর সতীর্থরা এসে একে একে স্টাম্পগুলির দখল নেবেন। তাই তিনি দৌড়ে গিয়ে একটি স্টাম্প হাতে তুলে নেন।

আরও পড়ুন:- ভাঙা পা নিয়ে এগিয়ে এলেন অনুরাগী, প্লাস্টারেই অটোগ্রাফ দিয়ে মন জিতলেন ওয়াগনার

তবে নিজের জন্য নয়, রুট আসলে সেটি সংগ্রহ করেন ডারিল মিচেলের জন্য। ব্যক্তিগতভাবে এই সিরিজটি মিচেলের কাছে স্মরণীয় হয়ে থাকবে। তাই তাঁর হাতে একটি স্মারক তুলে দেওয়া কর্তব্য মনে করেন রুট।

এই ঘটনার ভিডিয়ো বার্মি আর্মি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। বলাবাহুল্য, রুটের এমন আচরণকে কুর্নিশ জানাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

বন্ধ করুন