বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: টেস্টে তো দূরের কথা, রুটের মতো এমন রিভার্স স্কুপ নিশ্চিত T20 ক্রিকেটেও দেখেননি, ভিডিয়ো
রুটের রিভার্স স্কুপ।

ENG vs NZ: টেস্টে তো দূরের কথা, রুটের মতো এমন রিভার্স স্কুপ নিশ্চিত T20 ক্রিকেটেও দেখেননি, ভিডিয়ো

  • হেডিংলে টেস্টের চতুর্থ দিনে ওয়াগনারের বলে টি-২০ সুলভ দৃষ্টিনন্দন একটি উদ্ভাবনী শটে ছক্কা হাঁকান জো রুট।

কে বলে টি-২০ ক্রিকেটেই শুধু উদ্ভাবনী শট দেখা যায়? বরং আধুনিক ক্রিকেটে টেস্টের আঙিনাতেও এখন প্রায়শই টি-২০ সুলভ নিত্যনতুন শট খেলে রান সংগ্রহ করতে দেখা যায় ব্যাটসম্যানদের।

টেস্ট ক্রিকেটে অ্যান্ডারসনের মতো বোলারকে ঋষভ পন্তের রিভার্স স্যুইপ মারা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। তবে এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে জো রুট যেটা করলেন, টেস্টের ইতিহাস ঘেঁটেও তার নমুনা খুঁজে বার করা মুশকিল।

আরও পড়ুন:- Ranji Trophy 2022: 'বাবা পারেননি, ছেলে করে দেখাল', ২৩ বছর আগের আক্ষেপ মিটল চন্দ্রকান্ত পণ্ডিতের

ম্যাচের চতুর্থ দিনে চাপের মুখে দৃষ্টিনন্দন একটি শটে ছক্কা হাঁকিয়ে রুট চমকে দেন সকলকে। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ২২তম ওভারে ওয়াগনারের বলে রিভার্স স্কুপ মারেন রুট। বল উড়ে যায় গ্যালারিতে।

হেডিংলে টেস্টে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় নিউজিল্যান্ড, যা পিচ ও পরিস্থিতির নিরিখে মোটেও সহজ নয়। তার উপর ৫১ রানের মধ্যে দুই ওপেনার অ্যালেক্স লিস (৯) ও জ্যাক ক্রাউলির (২৫) উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড।

আরও পড়ুন:- ENG vs NZ: ইতিহাস গড়লেন ডারিল মিচেল! প্রথম কিউয়ি ক্রিকেটার হিসাবে এমনটা করলেন

এমন চাপের মুখে রুটের মতো সিনিয়র ব্যাটসম্যানের সতর্ক হয়েই ব্যাট করা উচিত। তবে জো রুট এই মুহূর্তে কতটা আত্মবিশ্বাসী, সেটাই বোঝা যায় তাঁর এই শটে।

বন্ধ করুন