বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: প্রথাগত ব্যাটিংয়ের ধারা ভেঙে রিভার্স স্কুপে ছয় হাঁকালেন রুট, জুটল পন্তের সঙ্গে তুলনা
রুট ও পন্তের বিখ্যাত স্কুপ শট।

ENG vs NZ: প্রথাগত ব্যাটিংয়ের ধারা ভেঙে রিভার্স স্কুপে ছয় হাঁকালেন রুট, জুটল পন্তের সঙ্গে তুলনা

  • কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নিজের কেরিয়ারের দ্রুততম শতরানটি করেন জো রুট।

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদে জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে ঋষভ পন্তের মারা স্কুপ শট এখনও সকল ক্রিকেটপ্রেমীদের মনে তাজা। তবে পন্ত তো আগ্রাসী ব্যাটার এবং এমন অভিনব শট খেলেই থাকেন। তাই বলে জো রুটও। টেস্টের প্রথাগত ব্যাটার হিসাবে পরিচিত জো রুট ট্রেন্ট ব্রিজে এমন এক রিভার্স স্কুপ মারলেন, যা পন্তের ওই শটের কথা মনে করিয়ে দিতে বাধ্য।

বর্তমানে স্বপ্নের ফর্মে রয়েছেন রুট। অধিনায়কত্ব ছাড়ার পর তাঁর খেলা যেন আরও খুলে গিয়েছে। লর্ডসে ১১৫ রান করে প্রথম টেস্টে তো ইংল্যান্ডকে জিতিয়েছিলেনই। এবার দ্বিতীয় টেস্টে আবারও সেঞ্চুরি হাঁকালেন রুট, তাও আবার নিজের কেরিয়ারের দ্রুততম। এই নিয়ে বিরাট কোহলি ও স্টিভ স্মিথের সমান, ২৭তম টেস্ট সেঞ্চুরিটি করে ফেললেন রুট। তবে ষষ্ঠ দ্বিশতরানটি হাতছাড়া হল। তাও তাঁর ২১১ বলের ১৭৬ রানের অনবদ্য ইনিংস সাজানো ছিল ২৬টি তুখড় চার ও একটি চোখ ধাঁধানো রিভার্স স্কুপে মারা ছক্কায়।

আরও পড়ুন:- ‘অধিনায়ক হিসেবে হয়তো শেষ টেস্ট খেলবে কেন উইলিয়ামসন’, বড় দাবি NZ প্রাক্তনীদের

আরও পড়ুন:- ইতিহাস তৈরির কাজ অব্যাহত, প্রথম ফাস্ট বোলার হিসাবে ৬৫০ টেস্ট উইকেট নিলেন অ্যান্ডারসন

দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন টিম সাউদির বলে রুট এই রিভার্স স্কুপটি মারেন। এই শট দেখেই নেটিজেনরা তাঁর সঙ্গে পন্তের শটের তুলনা জুড়ে দেন। প্রতিপক্ষ ৫৭৩ রান তোলার পর বিরাট চাপের মুখে রুটের এই ইনিংস তাঁর দক্ষতাকে আবারও একবার প্রমাণ করে দেয় এবং প্রমাণ করে প্রয়োজনে ‘টেক্সটবুক’ ক্রিকেটাররাও অভিনব শট মারতে পারেন। মূলত রুটের ১৭৬ রান এবং ওলি পোপের ১৪৫ রানের দৌলতেই ইংল্যান্ড প্রথম ইনিংসে ৫৩৯ রান তোলে। সিরিজের দ্বিতীয় টেস্ট কিন্তু ড্রয়ের দিকেই এগোচ্ছে।

বন্ধ করুন