বাংলা নিউজ > ময়দান > কিউয়িদের বিরুদ্ধে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের হতশ্রী পারফরম্যান্সে ক্ষুব্ধ নাসের

কিউয়িদের বিরুদ্ধে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের হতশ্রী পারফরম্যান্সে ক্ষুব্ধ নাসের

নাসের হুসেন (ছবি: গুগল)

দুই টেস্টের সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ ব্যবধানে পরাজিত হয় ইংল্যান্ড।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে সিরিজের দ্বিতীয় টেস্টে হতশ্রী পারফরম্যান্সের জেরে ডুবতে হয়েছে ইংল্যান্ড দলকে। প্রথমে ব্যাট করে ৩০৩ রান তোলার পর দ্বিতীয় ইনিংসে মাত্র ১২২ রানেই গুটিয়ে যান জো রুটরা। শুধু তাই নয়, প্রথম টেস্টে সুযোগ থাকলেও, ইংল্যান্ডের রান না তাড়া করার সিদ্ধান্তেও কম বিতর্ক হয়নি। 

এইসব ঘটনা লক্ষ্য করেই  ইংল্যান্ড ব্যাটসম্যানদের খেলায় নিজের হতাশা ও ক্ষোভ উগড়ে দেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ও বর্তমানে ধরাভাষ্যকার নাসের হুসেন। তাঁদের টেকনিক নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেন তিনি।

স্কাই স্পোটর্সের হয়ে নাসের হুসেন নিজের কলমে লেখেন, ‘এক বিশেষ ধরনের ব্যাটিংয়ের প্রবর্তন হয়েছে দেখছি। আগে যারা যে টেকনিকে ব্যাট করেছে, তাঁরা সবাই ভুল আমরা (ইংল্যান্ড ব্যাটসম্যানদের তরফে) ঠিক। আমরা এমনভাবেই অদ্ভুদ টেকনিক নিয়ে হাস্যকরভাবে ক্রিজে দাঁড়িয়ে অফ স্টাপের বাইরের বল চালাব। কারণ ক্রিকেট ইতিহাসের সবাই ভুল- ভিভ রিচার্ডস তুমি ভুল, আমরা সঠিক।’

শুধু তাই নয়, ইংল্যান্ডের তরুণ ব্যাটিং লাইনআপের তত্ত্ব এবং পিচের ওপর দোষ চাপানোর প্রক্রিয়াতেও বিরক্তি প্রকাশ করেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। তাঁর মতে এই ধরনের উল্টোপাল্টা ব্যাটিং ছেড়ে সাধারণভাবে ব্যাট করার সময় চলে এসেছে।  

‘সত্যি বলতে আমরা সঠিক, এই তত্ত্বটা আমি এখন খাঁটতে দেখছি। শ্রীল্ঙ্কা সফরে জো রুট দলকে একা টানেন, ভারতেও এই প্রক্রিয়া কাজে দেয়নি, আর এখানে বল ঘোরার অজুহাতও দেওয়ার নেই কারুর। আর আমি কোন তরুণ ব্যাটিং লাইনআপ দেখতে পাচ্ছি না। তাঁদের জন্য দলে সবরকম ব্যাবস্থা রয়েছে, সময় চলে এসেছে সাধারণ ক্রিকেট খেলা শুরু করে পুণরায় প্রথম ইনিংসে লিড নেওয়ার দিকে মনোনিবেশ করার।’ দাবি হুসেনের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.