বাংলা নিউজ > ময়দান > কিউয়িদের বিরুদ্ধে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের হতশ্রী পারফরম্যান্সে ক্ষুব্ধ নাসের
নাসের হুসেন (ছবি: গুগল)
নাসের হুসেন (ছবি: গুগল)

কিউয়িদের বিরুদ্ধে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের হতশ্রী পারফরম্যান্সে ক্ষুব্ধ নাসের

  • দুই টেস্টের সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ ব্যবধানে পরাজিত হয় ইংল্যান্ড।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে সিরিজের দ্বিতীয় টেস্টে হতশ্রী পারফরম্যান্সের জেরে ডুবতে হয়েছে ইংল্যান্ড দলকে। প্রথমে ব্যাট করে ৩০৩ রান তোলার পর দ্বিতীয় ইনিংসে মাত্র ১২২ রানেই গুটিয়ে যান জো রুটরা। শুধু তাই নয়, প্রথম টেস্টে সুযোগ থাকলেও, ইংল্যান্ডের রান না তাড়া করার সিদ্ধান্তেও কম বিতর্ক হয়নি। 

এইসব ঘটনা লক্ষ্য করেই  ইংল্যান্ড ব্যাটসম্যানদের খেলায় নিজের হতাশা ও ক্ষোভ উগড়ে দেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ও বর্তমানে ধরাভাষ্যকার নাসের হুসেন। তাঁদের টেকনিক নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেন তিনি।

স্কাই স্পোটর্সের হয়ে নাসের হুসেন নিজের কলমে লেখেন, ‘এক বিশেষ ধরনের ব্যাটিংয়ের প্রবর্তন হয়েছে দেখছি। আগে যারা যে টেকনিকে ব্যাট করেছে, তাঁরা সবাই ভুল আমরা (ইংল্যান্ড ব্যাটসম্যানদের তরফে) ঠিক। আমরা এমনভাবেই অদ্ভুদ টেকনিক নিয়ে হাস্যকরভাবে ক্রিজে দাঁড়িয়ে অফ স্টাপের বাইরের বল চালাব। কারণ ক্রিকেট ইতিহাসের সবাই ভুল- ভিভ রিচার্ডস তুমি ভুল, আমরা সঠিক।’

শুধু তাই নয়, ইংল্যান্ডের তরুণ ব্যাটিং লাইনআপের তত্ত্ব এবং পিচের ওপর দোষ চাপানোর প্রক্রিয়াতেও বিরক্তি প্রকাশ করেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। তাঁর মতে এই ধরনের উল্টোপাল্টা ব্যাটিং ছেড়ে সাধারণভাবে ব্যাট করার সময় চলে এসেছে।  

‘সত্যি বলতে আমরা সঠিক, এই তত্ত্বটা আমি এখন খাঁটতে দেখছি। শ্রীল্ঙ্কা সফরে জো রুট দলকে একা টানেন, ভারতেও এই প্রক্রিয়া কাজে দেয়নি, আর এখানে বল ঘোরার অজুহাতও দেওয়ার নেই কারুর। আর আমি কোন তরুণ ব্যাটিং লাইনআপ দেখতে পাচ্ছি না। তাঁদের জন্য দলে সবরকম ব্যাবস্থা রয়েছে, সময় চলে এসেছে সাধারণ ক্রিকেট খেলা শুরু করে পুণরায় প্রথম ইনিংসে লিড নেওয়ার দিকে মনোনিবেশ করার।’ দাবি হুসেনের।

বন্ধ করুন