বাংলা নিউজ > ময়দান > লর্ডসে টস জিতলেন উইলিয়ামসন, ক্রিকেটের মক্কায় টেস্ট অভিষেক তিন তারকার
ব্রেসি ও রবিনসন। ছবি- ইংল্যান্ড ক্রিকেট। 
ব্রেসি ও রবিনসন। ছবি- ইংল্যান্ড ক্রিকেট। 

লর্ডসে টস জিতলেন উইলিয়ামসন, ক্রিকেটের মক্কায় টেস্ট অভিষেক তিন তারকার

  • শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট টসভাগ্য সঙ্গ দিল নিউজিল্যান্ডকে। টস জিতে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ক্রিকেটের মক্কায় একই সঙ্গে টেস্ট অভিষেক হয় দু'দলের তিন তারকার। ইংল্যান্ডের হয়ে প্রথমবার টেস্ট ক্রিকেটে আত্মপ্রকাশ করেন উইকেটকিপার জেমস ব্রেসি ও পেসার ওলি রবিনসন। নিউজিল্যান্ডের টেস্ট ক্যাপ হাতে পান ওপেনার ডেভন কনওয়ে।

নিউজিল্যান্ড স্পিনার অল-রাউন্ডার হিসেবে মিচেল স্যান্টনারকে মাঠে নামালেও ইংল্যান্ড চারজন বিশেষজ্ঞ পেসারকে খেলায় এই ম্যাচে। দুই অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন একসঙ্গে মাঠে নামেন। তাঁদের সঙ্গে যোগ দেন মার্ক উড ও অভিষেককারী রবিনসন। নিউজিল্যান্ড এই ম্যাচে মাঠে নামিয়েছে পেসার অল-রাউন্ডার কলিন ডি'গ্র্যান্ডহোমকেও।

ইংল্যান্ডের প্রথম একাদশ:- ররি বার্নস, ডমিনিক সিবলি, জ্যাক ক্রাউলি, জো রুট (ক্যাপ্টেন), ওলি পোপ, ড্যান লরেন্স, জেমস ব্রেসি (উইকেটকিপার), ওলি রবিনসন, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন।

নিউজিল্যান্ডের প্রথম একাদশ:- টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), কলিন ডি'গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, টিম সাউদি ও নেইল ওয়াগনার।

বন্ধ করুন