বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: লর্ডসের মতোই নটিংহ্যাম টেস্টেও স্টোকসদের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে মিচেল-ব্লান্ডেল জুটি
প্রতিরোধ গড়লেন মিচেল-ব্লান্ডেল। ছবি- রয়টার্স (Reuters)

ENG vs NZ: লর্ডসের মতোই নটিংহ্যাম টেস্টেও স্টোকসদের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে মিচেল-ব্লান্ডেল জুটি

  • টস হেরে শুরুতে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের হয়ে ব্রিটিশ শিবিরে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন ডারিল মিচেল ও টম ব্লান্ডেল।

লর্ডসের প্রথম টেস্টে ইংল্যান্ড শিবিরকে সব থেকে বেশি সমস্যায় ফেলেন ডারিল মিচেল ও টম ব্লান্ডেল। সেই কাজটা দুই কিউয়ি তারকা জারি রাখেন নটিংহ্যামের দ্বিতীয় টেস্টেও। মিচেল-ব্লান্ডেল জুটির দাপুটে প্রতিরোধের সুবাদেই নটিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে বড় রানের পথে এগিয়ে চলেছে নিউজিল্যান্ড।

ট্রেন্ট ব্রিজে টস জিতে নিউজিল্যান্ডকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংল্যান্ড দলনায়ক বেন স্টোকস। শুরুর দিকে নিয়মিত অন্তরে উইকেট হারালেও কিউয়িরা প্রথম দিনের শেষে ৪ উইকেটের বিনিময়ে ৩১৮ রান তুলে ফেলে।

আরও পড়ুন:- আফগানিস্তানের আগ্রাসনে টলমল বাংলাদেশের সিংহাসন, ICC সুপার লিগ টেবিলের দুইয়ে উঠলেন রশিদরা

কেন উইলিয়ামসনের বদলে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিতে নামা টম লাথাম ব্যাট হাতে বড় রানের ইনিংস খেলতে পারেননি। ওপেন করতে নেমে তিনি ২৬ রান করে সাজঘরে ফেরেন। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে মাঠ ছাড়েন উইল ইয়ং ও ডেভন কনওয়ে। ইয়ং ৪৭ ও কনওয়ে ৪৬ রান করে আউট হন। হেনরি নিকোলস ৩০ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান।

নিউজিল্যান্ড ১৬৯ রানে ৪ উইকেট হারানোর পরে ইনিংসের হাল ধরেন মিচেল-ব্লান্ডেল। পঞ্চম উইকেটের জুটিতে দিনের শেষ পর্যন্ত অবিচ্ছদ্য থাকেন তাঁরা। আপাতত ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৪৭ বলে ৮১ রান করে অপরাজিত রয়েছেন ডারিল মিচেল। ৮টি বাউন্ডারির সাহায্যে ১৩৬ বলে ৬৭ রান করে নট-আউট রয়েছেন টম ব্লান্ডেল।

আরও পড়ুন:- The Hundred 2022: ওয়াইল্ড কার্ডে ফের দ্য হান্ড্রেডে ঢুকে পড়লেন দীপ্তি, এবার নতুন দলের হয়ে মাঠে নামবেন ভারতীয় তারকা

ইংল্যান্ডের হয়ে প্রথম দিনে ৪২ রানে ২টি উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। ৪০ রান খরচ করে ২টি উইকেট দখল করেছেন বেন স্টোকস।

বন্ধ করুন