বাংলা নিউজ > ময়দান > লর্ডস টেস্টে অ্যালেস্টার কুকের সর্বকালীন রেকর্ড ছুঁলেন অ্যান্ডারসন
জেমস অ্যান্ডারসন। ছবি- টুইটার।
জেমস অ্যান্ডারসন। ছবি- টুইটার।

লর্ডস টেস্টে অ্যালেস্টার কুকের সর্বকালীন রেকর্ড ছুঁলেন অ্যান্ডারসন

  • অনিল কুম্বলের রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে ব্রিটিশ পেসারের সামনে।

ইংল্যান্ডের হয়ে সবথেকে বেশি টেস্ট উইকেট নেওয়ার রেকর্ড অনেক আগেই নিজের দখলে করে নিয়েছেন জেমস অ্যান্ডারসন। এবার ব্রিটিশ ক্রিকেটার হিসেবে আরও একটি সর্বকালীন টেস্ট রেকর্ডে নিজের নাম লিখিয়ে নিলেন জিমি।

লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামা মাত্রই ইংল্যান্ডের হয়ে সবথেকে বেশি টেস্ট খেলার যুগ্ম রেকর্ড গড়লেন অ্যান্ডারসন। তিনি ভাগ বসালেন প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুকের নজিরে।

কুক ইংল্যান্ডের হয়ে ১৬১টি টেস্ট খেলেছেন। এতদিন ব্রিটিশ ক্রিকেটার হিসেবে সবথেকে বেশি টেস্ট খেলার রেকর্ড ছিল তাঁর দখলেই। এখনও রেকর্ড হাতছাড়া না হলেও অ্যান্ডারসন ভাগ বসালেন সেই নজিরে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট ম্যাচটি অ্যান্ডারসনের কেরিয়ারের ১৬১তম টেস্ট ম্যাচ। সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামলেই ইংল্যান্ডের এই সর্বকালীন রেকর্ড এককভাবে নিজের দখলে নেবেন জিমি।

ইংল্যান্ডের হয়ে সবথেকে বেশি টেস্ট খেলা ক্রিকেটারদের তালিকার তৃতীয় স্থানে রয়েছেন স্টুয়ার্ট ব্রড, যিনি নিজের ১৪৭তম টেস্টে মাঠে নেমেছেন লর্ডসে।

অ্যান্ডারসন এই টেস্টেই অনিল কুম্বলের অনবদ্য রেকর্ড টপকে যেতে পারেন। এই টেস্টের আগে পর্যন্ত অ্যান্ডারসনের সংগ্রহে রয়েছে ৬১৪টি উইকেট। কুম্বলে টেস্টে ক্রিকেটে ৬১৯টি উইকেট নিয়েছেন। কুম্বলে রয়েছেন সার্বিক তালিকার তৃতীয় স্থানে। অ্যান্ডারসন লর্ডস টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৬টি উইকেট নিতে পারলেই কুম্বলেকে পিছনে ফেলে টেস্টের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারিতে পরিণত হবেন।

বন্ধ করুন