বাংলা নিউজ > ময়দান > ঘরের মাঠে কোণঠাসা ইংল্যান্ড, কিউয়িদের কাছে ফের পিছিয়ে পড়লেন রুটরা
এজবাস্টন টেস্টে চালকের আসনে নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।
এজবাস্টন টেস্টে চালকের আসনে নিউজিল্যান্ড। ছবি- আইসিসি।

ঘরের মাঠে কোণঠাসা ইংল্যান্ড, কিউয়িদের কাছে ফের পিছিয়ে পড়লেন রুটরা

  • এজবাস্টন টেস্টে প্রথম ইনিংসে লিড নিল নিউজিল্যান্ড।

লর্ডস টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের কাছে পিছিয়ে পড়েছিল ইংল্যান্ড। শেষমেশ ম্যাচ বাঁচাতে সক্ষম হলেও এবার এজবাস্টন টেস্টেও কিউয়িদের কাছে প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে পড়তে হল ব্রিটিশদের। নিজেদের ডেরায় কার্যত কোণঠাসা দেখাচ্ছে ইংল্যান্ডকে।

বার্মিংহ্যামে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে তাদের প্রথম ইনিংসে ৩০৩ রানে অল-আউট হয়ে যায়। জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে তোলে ৩৮৮ রান। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৮৫ রানে এগিয়ে থাকে কিউয়িরা।

নিউজিল্যান্ডের হয়ে ডেভন কনওয়ে ৮০, উইল ইয়ং ৮২ ও রস টেলর ৮০ রান করেন। এছাড়া টম ব্লান্ডেল ৩৪, হেনরি নিকোলস ২১ ও আজাজ প্যাটেল ২০ রানের যোগদান রাখেন।

স্টুয়ার্ট ব্রড ৪৮ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন মার্ক উড ও ওলি স্টোন। ১টি করে উইকেট নেন অ্যান্ডরসন ও লরেন্স। ব্রড টেস্ট ক্রিকেটে সর্বকালীন সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় কিংবদন্তি ওয়ালশকে টপকে যান এই ইনিংসেই।

উল্লেখযোগ্য বিষয় হল, ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে। ররি বার্নস (০), ডমিনিক সিবলি (৮), জ্যাক ক্রাউলি (১৭), ওলি পোপ (২৩) ও ড্যান লরেন্স (০) সাজঘরে ফিরেছেন। আপাতত হেনরি ৩টি ও ওয়াগনার ২টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন