বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: বল হাতে নয়, ব্যাট হাতে মুরলির নজির ভেঙে এ বার বিশ্ব রেকর্ড বোল্টের

ENG vs NZ: বল হাতে নয়, ব্যাট হাতে মুরলির নজির ভেঙে এ বার বিশ্ব রেকর্ড বোল্টের

ট্রেন্ট বোল্ট।

টেস্টে ১১ নম্বরে ব্যাট করতে নেমে ৭৯টি ইনিংসে বোল্টের মোট সংগ্রহ ৬৪০ রান। গড় ১৬.৪১। সর্বোচ্চ বাংলাদেশের বিরুদ্ধে অপরাজিত ৫২ রান। এটাই এই মুহূর্তে টেস্টের ১১ নম্বরে ব্যাট করতে নামা ক্রিকেটারের সর্বোচ্চ মোট স্কোর।

বল হাতে তো তিনি অসংখ্য রেকর্ড করেছেন। কিন্তু ব্যাট হাতেও যে রেকর্ড গড়ে ফেলবেন নিউজিল্যান্ডের তারকা বোলার ট্রেন্ট বোল্ট। সেটা নিজেও ভাবেননি। ১১ নম্বরে ব্যাট করতে নেমে বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন বোল্ট। জানেন কী সেই রেকর্ড?

১১ নম্বরে ব্যাট করতে নেমে টেস্টে সব থেকে বেশি রানের রেকর্ড করলেন বোল্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে এই নজির গড়লেন তিনি। এ দিন বোল্ট ১৫ বলে ১৭ রান করেন। মারেন ৩টি চার।

টেস্টে ১১ নম্বরে ব্যাট করতে নেমে ৭৯টি ইনিংসে বোল্টের মোট সংগ্রহ ৬৪০ রান। গড় ১৬.৪১। সর্বোচ্চ বাংলাদেশের বিরুদ্ধে অপরাজিত ৫২ রান। এটাই এই মুহূর্তে টেস্টের ১১ নম্বরে ব্যাট করতে নামা ক্রিকেটারের সর্বোচ্চ মোট স্কোর।

আরও পড়ুন: নটিংহ্যাম টেস্টে মুরলিধরনের অনন্য রেকর্ডে থাবা বসালেন ট্রেন্ট বোল্ট

আরও পড়ুন: প্রথম ফাস্ট বোলার হিসাবে ৬৫০ টেস্ট উইকেট নিলেন অ্যান্ডারসন

বোল্টের আগে এই নজির ছিল শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার মুথাইয়া মুরলীথরনের। ৯৮টি ইনিংসে মোট ৬২৩ রান করেছিলেন তিনি। সেই রেকর্ড এ দিন ভেঙে দিলেন বোল্ট।

তালিকায় তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। ১৬৫টি ইনিংসে তাঁর সংগ্রহ ৬১৮ রান। চার নম্বরে থাকা অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার গ্লেন ম্যাকগ্রা ১২৮ ইনিংসে ৬০৩ রান করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার কোর্টনি ওয়ালশ আবার পাঁচে রয়েছেন। ১২২ ইনিংসে করেছিলেন ৫৫৩ রান।

ড্যারিল মিচেলের সঙ্গে জুটি বেধে দশম উইকেটে ৩৫ রান যোগ করেন বোল্ট। যে কারণে তাও ২৮৪ রানে পৌঁছয় নিউজিল্যান্ডের ইনিংস। মিচেল ৬২ রান করে অপরাজিত থাকেন। স্টুয়ার্ড ব্রড ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন এবং ম্যাথু পট। জ্যাক লিচ ১টি উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.