বাংলা নিউজ > ময়দান > ENG vs PAK: বাবর-রিজওয়ানের যুগলবন্দিতে রেকর্ড রানের ইনিংস গড়ল পাকিস্তান

সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে বড় রানের ইনিংস গড়েও হোয়াইটওয়াশ এড়াতে পারেনি পাকিস্তান। ফলে ঝাঁকে ঝাঁকে ধেয়ে এসেছে সমালোচনার তির। এবার টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে সেই সমালোচনার জবাব দিতে চাইলেন বাবর আজমরা। নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে টি-২০'র ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রানের দলগত ইনিংস গড়ে তোলে পাকিস্তান।

টস জিতে ইংল্যান্ড শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় পাকিস্তানকে। ওপেনিং জুটিতে মহম্মদ রিজওয়ান ও বাবর আজম দলকে শক্ত ভিতে বসিয়ে দেন। দু'জনে মিলে স্কোরবোর্ডে তোলেন ১৫০ রান। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন উভয়েই।

রিজওয়ান ৮টি চার ও ১টি ছক্কার সাহায়্যে ৪১ বলে ৬৩ রান করে আউট হন। বাবর শেষ ওয়ান ডে ম্যাচে দুরন্ত শতরান করেছিলেন। এই ম্যাচেও নিশ্চিত সেঞ্চুরির দিকে এগচ্ছিলেন। তবে তিনি আউট হয়ে বসেন ব্যক্তিগত ৮৫ রানের মাথায়। ৪৯ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন।

শোয়েব মাকসুদ ৭ বলে ১৯, ফকর জামান ৮ বলে ২৬, মহম্মদ হাফিজ ১০ বলে ২৪, আজম খান ৩ বলে অপরাজিত ৫ ও ইমদ ওয়াসিম ২ বলে ৩ রান করেন। পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৩২ রান তোলে।

টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটিই পাকিস্তানের সর্বোচ্চ দলগত ইনিংস। এর আগে তাদের সবথেকে বেশি রানের ইনিংস ছিল ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ উইকেটে ২০৫। এবছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও পাকিস্তান ১ উইকেটের বিনিময়ে ২০৫ রান তুলেছিল।

বন্ধ করুন