বাংলা নিউজ > ময়দান > ENG vs PAK: এক ম্যাচেই জারিজুরি শেষ বাবরদের, ইংল্যান্ডের বিরুদ্ধে ফের মুখ থুবড়ে পড়ল পাকিস্তান
পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ইংল্যান্ডের। ছবি- আইসিসি।
পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ইংল্যান্ডের। ছবি- আইসিসি।

ENG vs PAK: এক ম্যাচেই জারিজুরি শেষ বাবরদের, ইংল্যান্ডের বিরুদ্ধে ফের মুখ থুবড়ে পড়ল পাকিস্তান

  • দাপুটে জয়ে টি-২০ সিরিজে সমতা ফেরালেন বাটলাররা।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে দাপুটে জয় তুলে নেয় পাকিস্তান। তবে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ফের মুখ থুবড়ে পড়লেল বাবর আজমরা। লিডসে জোস বাটলারদের কাছে ৪৫ রানের বড় ব্যবধানে পরাজিত হলেন তাঁরা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯.৫ ওভারে ২০০ রানে অল-আউট হয়ে যায়। অস্থায়ী অধিনায়ক তথা উইকেটকিপার জোস বাটলার দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন। ৩৯ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন।

এছাড়া জেসন রয় ১০, ডেভিড মালান ১, মঈন আলি ৩৬, লিয়াম লিভিংস্টোন ৩৮, জনি বেয়ারস্টো ১৩, টম কারান ৯, ক্রিজ জর্ডন ১৪, আদিল রশিদ ২, সাকিব মাহমুদ অপরাজিত ৩ ও ম্যাট পারকিনসন ৫ রান করেন। পাকিস্তানের হয়ে মহম্মদ হাসনাইন ৩টি, ইমদ ওয়াসিম ২টি, হ্যারিস রউফ ২টি, শাহিন আফ্রিদি ১টি ও শাদব খান ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ওপেনিং জুটিতে ৫০ রান তুলে ফেলে। একসময় ১ উইকেটে ৭১ রানে দাঁড়িয়ে থাকা পাকিস্তান পরপর উইকেট খুইয়ে চাপে পড়ে যায়। তারা শেষমেশ ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫৫ রানে আটকে যায়।

মহম্মদ রিজওয়ান দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন। ৩৬ রানে অপরাজিত থাকেন শাদব খান। বাবর আজম করেন ২২ রান। এছাড়া শোয়েব মাকসুদ ১৫, মহম্মদ হাফিজ ১০, ফকর জামান ৮, আজম খান ১, ইমদ ওয়াসিম ২০ ও শাহিন আফ্রিদি ২ রান করেন।

সাকিব মাহমুদ ৩টি, আদিল রশিদ ও মঈন আলি ২টি করে এবং টম কারান ও ম্যাট পারকিনসন ১টি করে উইকেট দখল করেন। ম্যাচের সেরা হয়েছেন মঈন আলি। ইংল্যান্ড ৩ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায়।

বন্ধ করুন