বাড়ি > ময়দান > ENG vs PAK: ড্র ম্যাচে ইংল্যান্ডের প্রাপ্তি ক্রাউলির হাফ-সেঞ্চুরি
ম্যাচের শেষে সৌজন্য বিনিময়। ছবি- টুইটার (আইসিসি)।
ম্যাচের শেষে সৌজন্য বিনিময়। ছবি- টুইটার (আইসিসি)।

ENG vs PAK: ড্র ম্যাচে ইংল্যান্ডের প্রাপ্তি ক্রাউলির হাফ-সেঞ্চুরি

  • পাকিস্তানের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ১-০ এগিয়ে থাকল ইংল্যান্ড।

ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল আগেই। তবু শেষ দিনে নিয়মরক্ষার ছলে কিছুটা ব্যাটিং প্র্যাকটিস সেরে নেয় ইংল্যান্ড।

বৃষ্টির প্রবল বাধায় সাউদাম্পটনে ইংল্যান্ড-পাকিস্তান চলতি সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র'য়ে নিস্পত্তি হয়। ম্যাচের প্রথম দিনে খেলা হয় ৪৫.৪ ওভার। পাকিস্তান প্রথম দিনের খেলা শেষ করে ৫ উইকেটে ১২৬ রানে। দ্বিতীয় দিনে খেলা হয় আরও ৪০.২ ওভার। দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান সাকুল্যে ৮৬ ওভার ব্যাট করে তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ২২৩ রানে দাঁড়িয়েছিল।

তৃতীয় দিনের খেলা বৃষ্টিতে পুরোপুরি ভেস্তে যায়। চতুর্থ দিনে খেলা হয় মাত্র ১০.২ ওভার। পাকিস্তান তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৩৬ রানে। ইংল্যান্ড চতুর্থ দিনের শেষে ১ উইকেটের বিনিময়ে ৭ রান তোলে। 

শেষ দিনে তার পর থেকে খেলা শুরু করে ব্রিটিশরা ৪৩.১ ওভারে ৪ উইকেটের বিনিমেয় ১১০ রান তুললে দুই অধিনায়কের সম্মতিতে ম্যাচ ড্র ঘোষিত হয়।

পাকিস্তানের হয়ে মহম্মদ রিজওয়ান ৭২, আবিদ আলি ৬০ ও বাবর আজম ৪৭ রান করেন। স্টুয়ার্ট ব্রড ৪টি ও জেমস অ্যান্ডারসন ৩টি উইকেট নেন।

ইংল্যান্ডের হয়ে জ্যাক ক্রাউলি নজর কাড়া ব্যাটিং করেন। তিনি ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন শেষ দিনে। এছাড়া ডমিনিক সিবলি ৩২ রান করেন। ২টি উইকেট নেন মহম্মদ আব্বাস। ম্যাচের সেরা হয়েছেন রিজওয়ান।

দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ড ১-০ এগিয়ে থাকল। উল্লেখ্য, ম্যাঞ্চেস্টারে সিরিজের প্রথম টেস্ট জেতেন রুটরা। ২১ অগস্ট থেকে সাউদাম্পটনেই খেলা হবে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট।

বন্ধ করুন