বাড়ি > ময়দান > ENG vs PAK: ইংল্যান্ডকে ম্যাচ জিতিয়ে IPL-এও ঝড় তোলার ইঙ্গিত দিলেন নাইট তারকা
আগ্রাসী মেজাজে ব্রিটিশ অধিনায়ক। ছবি- গেটি ইমেজেস।
আগ্রাসী মেজাজে ব্রিটিশ অধিনায়ক। ছবি- গেটি ইমেজেস।

ENG vs PAK: ইংল্যান্ডকে ম্যাচ জিতিয়ে IPL-এও ঝড় তোলার ইঙ্গিত দিলেন নাইট তারকা

  • পর পর দু'টি ম্যাচে জাতীয় দলের হয়ে ব্যাট হাতে সফল KKR-এর দুই ক্রিকেটার।

আসন্ন আইপিএল মরশুমে কলকাতা নাইট রাইডার্সের লিডারশিপ গ্রুপের অন্যতম সদস্য হিসেবে বিবেচিত হচ্ছেন ইয়ন মর্গ্যান। ব্রিটিশ ক্যাপ্টেনের উপস্থিতি নাইট অধিনায়ক দীনেশ কার্তিকের কাজ অনেক সহজ করে দেবে বলে বিশ্বাস কেকেআর টিম ম্যানেজমেন্টের। তবে মর্গ্যান ব্যাট হাতেও যে ফ্র্যাঞ্চাইজির কাজ অনেক সহজ করে দিতে পারেন, তার ইঙ্গিত দিয়ে রাখলেন আগে থেকেই।

আইপিএলের আগে জাতীয় দলের হয়ে দুরন্ত ফর্মে থাকার ইঙ্গিত দিলেন মর্গ্যান। বিশেষ করে বড় রান তাড়া করতে নেমে যেভাবে অধিনায়কোচিত দৃঢ়তায় দলকে জয়ের মঞ্চে বসিয়ে দেন মর্গ্যান, তা নিঃসন্দেহে বাড়তি আত্মবিশ্বাস জোগাবে কেকেআরকে।

পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টির জন্য মাঝপথেই পরিত্যক্ত প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন নাইট তারকা টম ব্যান্টন। দ্বিতীয় ম্যাচে আরও এক কেকেআর তারকা ইংল্যান্ডকে নির্ভরতা দিলেন ব্যাট হাতে।

ম্যাঞ্চেস্টারে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তান প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। বাবর আজম ৪৪ বলে ৫৬, ফকর জামান ২২ বলে ৩৬ এবং মহম্মদ হাফিজ ৩৬ বলে ৬৯ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯.১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩৩ বলে দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন মর্গ্যান। তিনি ৬টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া ব্যান্টন ১৬ বলে ২০, বেয়ারস্টো ২৪ বলে ৪৪ ও ডেভিড মালান ৩৬ বলে অপরাজিত ৫৪ রান করেন। ম্যাচের সেরা হন মর্গ্যান।

সংক্ষিপ্ত স্কোর:- পাকিস্তান: ১৯৫/৪ (২০ ওভার), ইংল্যান্ড: ১৯৯/৫ (১৯.১ ওভার), (ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী)।

বন্ধ করুন