বাংলা নিউজ > ময়দান > ENG vs PAK: ঝোড়ো শতরানে T20 বিশ্বকাপে ইংল্যান্ড দলে নির্বাচনের দাবি জোরালো করলেন লিভিংস্টোন
লিয়াম লিভিংস্টোন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
লিয়াম লিভিংস্টোন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

ENG vs PAK: ঝোড়ো শতরানে T20 বিশ্বকাপে ইংল্যান্ড দলে নির্বাচনের দাবি জোরালো করলেন লিভিংস্টোন

  • মাত্র ১৭ বলে দ্রুততম ইংল্যান্ড ক্রিকেটার হিসাবে নিজের অর্ধশতরান পূর্ণ করেন রাজস্থান রয়্যালস তারকা।

ওয়ান ডে সিরিজে চুনকাম হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে নেমেছিল পাকিস্তান। নটিংহ্যামশায়ারের মাঠে পাকিস্তানের দেওয়া বিশাল ২৩৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাঠে ব্যাট হাতে ঝড় তুললেন লিয়াম লিভিংস্টোন। 

শক্তিশালী ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট দলে বর্তমানে দুর্ধর্ষ ক্রিকেটার না হলে প্রথম এগারোয় তো দূর, স্কোয়াডে পর্যন্ত জায়গা পাওয়া যায় না। সেখানে দলের অপর তারকা ক্রিকেটারদের চোটের সুবাদে দলে জায়গা পেয়ে নিজের জাত চেনালেন রাজস্থান রয়্যালস তারকা।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৪৮ রানে তিন উইকেট হারিয়ে বিপাকে পরে ইংল্যান্ড। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে একের পর এক পাক বোলারদের বল বাউন্ডারির ছুড়ে ফেলে দিলেন তিনি। দ্রুততম ইংল্যান্ড ব্যাটসম্যান হিসাবে মাত্র ১৭ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন লিয়াম। 

এরপর মাঝে একদমই টাইম করতে পারছিলেন না বল। তবে উইকেট না হারিয়ে মাত্র ৪২ বলে নিজের শতরান করেন তিনি। তৃতীয় ইংল্যান্ড ব্যাটসম্যান হিসাবে তাঁর শতরানের ইনিংস ছিল ছয়টি ছক্কা ও নয়টি ছয় দিয়ে সাজানো। তবে দুর্ভাগ্যবশত শতরান করার পরের বলেই আউট হন ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলা ক্রিকেটার।

এই ইনিংসের সুবাদে আসন্ন বিশ্বকাপে নিজের নির্বাচনের দাবি আরও জোরালো করল লিভিংস্টোন। ইংল্যান্ডের প্রথম এগারোয় জায়গা করে নেওয়া প্রায় অসম্ভব মনে হলেও লিভিংস্টোনের সেই লক্ষ্যেই এগোচ্ছেন। টপ অর্ডার ব্যাটসম্যান যে মিডল অর্ডারেও খেলতে স্বচ্ছন্দ, বল হাতে দুধরনের স্পিন করতেই সক্ষম এবং দুর্ধর্ষ ফিল্ডার। লিভিংস্টোন প্যাকেজকে ইংল্যান্ডের দলের প্রত্যাখ্যান করা প্রায় অসম্ভব।

বন্ধ করুন