বাংলা নিউজ > ময়দান > একবার ভুল করেছে বলে অভিজ্ঞ ওপেনারের আন্তর্জাতিক কেরিয়ার শেষ করে দিল ECB, বিস্ফোরক অভিযোগ ভনের
অ্যালেক্স হেলস। ছবি- রয়টার্স।
অ্যালেক্স হেলস। ছবি- রয়টার্স।

একবার ভুল করেছে বলে অভিজ্ঞ ওপেনারের আন্তর্জাতিক কেরিয়ার শেষ করে দিল ECB, বিস্ফোরক অভিযোগ ভনের

  • 'বলির পাঁঠা করা হয়েছে হেলসকে', উত্তাল সোশ্যাল মিডিয়া।

সবাই ভুল করে, তাই বলে কোনও ক্রিকেটারের আন্তর্জাতিক কেরিয়ার এভাবে শেষ করে দেওয়া ঠিক নয়। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে ঘুরিয়ে এমনই কড়া বার্তা দিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। সোশ্যাল মিডিয়ায় ভনের প্রচ্ছন্ন অভিযোগ, ইংল্যান্ডের অভিজ্ঞ ওপেনার অ্যালেক্স হেলসের আন্তর্জাতিক কেরিয়ার কার্যত শেষ করে দিল ইসিবি।

২০১৯ বিশ্বকাপের ঠিক আগে বিনোদনমূলক ড্রাগ সেবনের জন্য অ্যালেক্স হেলসকে সব ফর্ম্যাট থেকে ছেঁটে ফেলে ইসিবি। তার পর থেকে আর জাতীয় দলের জার্সি গায়ে চাপানো হয়নি ৩২ বছর বয়সী ওপেনারের। এখন পাকিস্তান সিরিজের আগে বায়ো-বাবলে করোনা সংক্রমণ ধরা পড়ায় ইংল্যান্ডকে একেবারে নতুন ওয়ান ডে স্কোয়াড ঘোষণা করতে হয়। তাই আশা করা হয়েছিল, হেলস ডাক পাবেন সেই দলে। বাস্তবে তেমন কিছু দেখা যায়নি।

মাইকেল ভন প্রাথমিকভাবে টুইট করে আশা প্রকাশ করেছিলেন যে, এবার হয়ত হেলসকে জাতীয় দলে ফিরিয়ে নেওয়া হতে পারে। শেষমেশ নতুন ওয়ান ডে স্কোয়াডে হেলসের নাম না থাকায় ভন পুনরায় টুইট করে বিস্ময় প্রকাশ করেন এবং দাবি করেন যে, অভিজ্ঞ ওপেনারের আন্তর্জাতিক কেরিয়ার বোধহয় শেষ। সঙ্গে ভন এও জানান যে, ভুল সবাই করে। তাই বলে কেউ ভুল করলে তাঁকে আর কখনও সুযোগ দেওয়া হবে না, এমনটা দেখা দুর্ভাগ্যের।

ভন লেখেন, ‘তাহলে, অ্যালেক্স হেলস নেই। সম্ভবত ওর আন্তর্জাতিক কেরিয়ার শেষ। কেউ বড় ভুল করে শাস্তি পেল, অথচ নতুন করে সুযোগ পেল না, এটা দেখে খারাপ লাগে। আমরা প্রত্যেকেই প্রতি সপ্তাহে ভুল করি। কেউ অস্বীকার করলে, সেটা মিথ্যা বলা হবে।’

হেলস সুযোগ না পাওয়ায় সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটপ্রেমীরাও ইসিসিবির দিকে আঙুল তুলতে থাকেন। কারও মত, ইংল্যান্ড বোর্ড বরাবর বলির পাঁঠা খুঁজে বেড়ায়। কেভিন পিটারসেনের পর অ্যালক্স হেলসকেও সেরকমই বলির পাঁঠা হতে হল। কেউ আবার স্পষ্ট দাবি করেন যে, অ্যালেক্স হেলসের উচিত অবিলম্বে আম্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করা।

বন্ধ করুন