বাড়ি > ময়দান > ENG vs PAK: পাক বোলারদের প্রত্যাঘাতে শুরুতেই বিপাকে ইংল্যান্ড
ইংল্যান্ড শিবিরে প্রত্যাঘাত পাকিস্তানের। ছবি- টুইটার।
ইংল্যান্ড শিবিরে প্রত্যাঘাত পাকিস্তানের। ছবি- টুইটার।

ENG vs PAK: পাক বোলারদের প্রত্যাঘাতে শুরুতেই বিপাকে ইংল্যান্ড

  • দ্বিতীয় দিনের শেষে ম্যাঞ্চেস্টার টেস্টের রাশ পাকিস্তানের হাতে।

ওপেনার শান মাসুদের অসাধারণ ইনিংস বাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে পাকিস্তানের ব্যাটিংকে গড়পড়তা বলা ছাড়া উপায় নেই। ম্যাঞ্চেস্টারে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তান অল-আউট হয়ে যায় ৩২৬ রানে। কার্যত অর্ধেক রান করেন মাসুদ একাই। তিনি ১৫৬ রান করে আউট হন।

এছাড়া বাবর আজম প্রভাবশালী ৬৯ ও শাদব খান কার্যকরী ৪৫ রানের ইনিংস খেলেছেন। এই তিনজন ছাড়া আর কোনও পাক ব্যাটসম্যানই নজর কাড়তে পারেননি।

হাতে লড়াই করার রসদ মিলতেই পাক বোলারদের অবশ্য পালটা আঘাত হানতে বিশেষ অসুবিধা হয়নি। জবাবে ব্যাট করতে নামা ব্রিটিশ শিবিরে শুরুতেই ধস নামান শাহীন শাহ আফ্রিদি, মহম্মদ আব্বাসরা। গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন ইয়াসির শাহও।

প্রথম ইনিংসে ব্যাট করেত নেমে ইংল্যান্ড মাত্র ১২ রানের মধ্যে টপ অর্ডারের তিনজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে। ররি বার্নস ৪ রান করে আফ্রদির বলে এলবিডব্লিউ হন। ডমিনিক সিবলি ৮ রান করে আব্বাসের বলে সাজঘরে ফেরেন। বেন স্টোকসকে খাতা খুলতে দেননি আব্বাসই।

ওলি পোপকে সঙ্গে নিয়ে ক্যাপ্টেন জো রুট বিপর্যয় রোধ করার চেষ্টা করেন বটে, তবে তাঁর প্রতিরোধ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। রুট ৫৮ বলে ১৪ রান করে ইয়াসিরের বলে উইকেট দেন। জোস বাটলারকে সঙ্গে নিয়ে পোপ দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন। 

আপাতত দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৯২ রান তুলেছে। পোপ ৪৬ ও বাটলার ১৫ রান করে অপরাজিত রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:- পাকিস্তান প্রথম ইনিংস: ৩২৬, ইংল্যান্ড প্রথম ইনিংস: ৯২/৪ (দ্বিতীয় দিনের শেষে)।

বন্ধ করুন