বাড়ি > ময়দান > ENG vs PAK: আবিদের প্রতিরোধ ভেঙে শুরুতেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিল ইংল্যান্ড

সাউদাম্পটন টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে ম্যাচের রাশ নিজেদের হাতে রাখল ইংল্যান্ড। টসভাগ্য সঙ্গে না দিলেও প্রথম দিনের শেষে মাত্র ১২৬ রানের মধ্যে ৫ উইকেট তুলে নিয়ে ব্রিটিশরা চাপ বাড়াল পাকিস্তানের উপর।

সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ম্যাচের তৃতীয় ওভারেই তারা ওপেনার শান মাসুদের উইকেট হারিয়ে বসে। ১ রান করে মাসুদ জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ হন।

ক্যাপ্টেন আজহার আলিকে সঙ্গে নিয়ে অপর ওপেনার আবিদ আলি প্রাথমিক বিপর্যয় রোধ করার চেষ্টা করেন। যদিও আজহার খুব বেশিক্ষণ লড়াই চালাতে পারেননি। আবিদের সঙ্গে দ্বিতীয় উইকেটের জুটিতে ৭২ রান যোগ করে পাক দলনায়ক আউট হয়ে বসেন। অ্যান্ডারসনের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরার আগে ২০ রান করেন আজহার।

আবিদ ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর নিজের ইনিংসকে বেশিদূর টেনে নিয়ে যেতে পারেননি। তিনি ৬০ রান করে স্যাম কারানের বলে উইকেট দেন। 

আসাদ শফিক ৫ রান করে স্টুয়ার্ট ব্রডের শিকার হন। ফাওয়াদ আলমকে খাতা খোলার সুযোগ দেননি ক্রিস ওকস। বৃষ্টিতে প্রথম দিনের খেলা শেষ হওয়ার সময় পর্যন্ত উইকেটকিপার মহম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান বাবর আজম। আপাতত রিজওয়ান ৪ ও বাবর ২৫ রান করে অপরাজিত রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:- পাকিস্তান প্রথম ইনিংস ১২৬/৫ (প্রথম দিনের শেষে)।

বন্ধ করুন