বাড়ি > ময়দান > ENG vs PAK: ক্রাউলি-বাটলার যুগলবন্দিতে রানের পাহাড়ে ইংল্যান্ড, কোণঠাসা পাকিস্তান
স্পিরিট অফ ক্রিকেট: স্টাম্প আউট করার পর ক্রাউলিকে ডাবল সেঞ্চুরির জন্য অভিনন্দন জানাচ্ছেন পাক উইকেটকিপার। ছবি- টুইটার।
স্পিরিট অফ ক্রিকেট: স্টাম্প আউট করার পর ক্রাউলিকে ডাবল সেঞ্চুরির জন্য অভিনন্দন জানাচ্ছেন পাক উইকেটকিপার। ছবি- টুইটার।

ENG vs PAK: ক্রাউলি-বাটলার যুগলবন্দিতে রানের পাহাড়ে ইংল্যান্ড, কোণঠাসা পাকিস্তান

  • ব্যক্তিগত মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে অ্যান্ডারসন।

একই সঙ্গে তিনটি টুকরো ছবি ধরা পড়ল সাউদাম্পটনে। ইংল্যান্ড-পাকিস্তান তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে অনবদ্য ব্যাটিং, দুরন্ত বোলিং এবং স্পিরিট অফ ক্রিকেটের আদর্শ নমুনা দেখা গেল পর্যায়ক্রমে।

প্রথমত, জ্যাক ক্রাউলি কেরিয়ারের প্রথম টেস্ট শতরানকেই ডাবল সেঞ্চুরিতে টেনে নিয়ে গেলেন। প্রথম দিনের শেষে ক্রাউলি অপরাজিত ছিলেন ১৭১ রানে। দ্বিতীয় দিনে তিনি আউট হন ব্যক্তিগত ২৬৭ রানের মাথায়। তিনি ৩৪টি চার ও ১টি ছক্কা মারেন।

জোস বাটলার শেষমেশ ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫২ রান করে সজঘরে ফেরেন। ইংল্যান্ড ৮ উইকেটে ৫৮৩ রান তুলে প্রথম ইনিংসের সমাপ্তি ঘোষণা করে।

দ্বিতীয়ত, পাক ক্রিকেটারদের তরফে বিরল সৌজন্য দেখানো হয় ক্রাউলি আউট হওয়ার পর। আসাদ শফিকের বলে স্টাম্প আউট করার পর পাক উইকেটকিপার মহম্মদ রিজওয়ান এগিয়ে এসে ক্রাউলিকে দুরন্ত ইনিংসের জন্য অভিনন্দন জানান। ফেরার পথে শাহীন আফ্রিদি, নাশিম শাহরাও ক্রাউলিকে অভিনন্দন জানান।

তৃতীয়ত, জেমস অ্যান্ডারসনের দুরন্ত বোলিংয়ের সামনে পাকিস্তান ইনিংসের শুরুতেই পর পর উইকেট খুইয়ে চাপে পড়ে যায়। পালটা ব্যাট করতে নামা পাকিস্তান দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২৪ রান তুলেছে। তিনটি উইকেটই নিয়েছেন অ্যান্ডারসন। তিনি আর ৪টি উইকেট নিলেই প্রথম পেসার হিসেবে ৬০০ উইকেটের অনন্য মাইলস্টোনে পৌঁছে যাবেন।

সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড প্রথম ইনিংস: ৫৮৩/৮ ডিক্লেয়ার, পাকিস্তান প্রথম ইনিংস: ২৪/৩ (দ্বিতীয় দিনের শেষে)।

বন্ধ করুন