বাংলা নিউজ > ময়দান > আকাশ থেকে পাতালে, প্রথম ম্যাচে 'সর্বোচ্চ' ইনিংস, দ্বিতীয় ম্যাচেই 'সব থেকে কম' রানে অল-আউট দক্ষিণ আফ্রিকা
ভিন্ন মেরুর পারফর্ম্যান্স মিলারদের। ছবি- এপি (AP)

আকাশ থেকে পাতালে, প্রথম ম্যাচে 'সর্বোচ্চ' ইনিংস, দ্বিতীয় ম্যাচেই 'সব থেকে কম' রানে অল-আউট দক্ষিণ আফ্রিকা

  • ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজের ২টি ম্যাচে ভিন্ন মেরুর ব্যাটিং পারফর্ম্যান্স উপহার দেন প্রোটিয়ারা।

আকাশ থেকে পাতালে, ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজের ২টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার পারফর্ম্যান্সকে ঠিক এভাবেই বর্ণনা করা যায়। আক্ষরিক অর্থেই ২টি ম্যাচে ভিন্ন মেরুর ব্যাটিং পারফর্ম্যান্স মেলে ধরেন প্রোটিয়ারা। একটি ম্যাচের সবার সেরা, তো পরের ম্যাচ সব থেকে খারাপ।

বাটলারদের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটের বিনিময়ে ৩৩৩ রান সংগ্রহ করে। ইংল্যান্ডের মাটিতে ওয়ান ডে ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার এটাই সর্বোচ্চ দলগত ইনিংস।

দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা অল-আউট হয়ে যায় মাত্র ৮৩ রানে, যা ইংল্যান্ডের মাটিতে তাদের যুগ্মভাবে সব থেকে কম রানের দলগত ইনিংস। সুতরাং, সিরিজের প্রথম ম্যাচে সব থেকে বেশি রানের এবং দ্বিতীয় ম্যাচে সব থেকে কম রানের ইনিংস খেলে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:- ক্যাপ্টেন্সি তো দূরের কথা, ধাওয়ানের ভারতীয় দলে সুযোগ পাওয়া নিয়েই প্রশ্ন তুললেন জাদেজা

উল্লেখ্য, এর আগে ইংল্যান্ডের মাঠে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ দলগত ইনিংস ছিল ৫ উইকেটে ৩২৮ রানের। ২০১৭ সালে সাউদাম্পটনে ব্রিটিশদের বরুদ্ধে এমন ইনিংস খেলেছিল তারা। অন্যদিকে এর আগে ২০০৮ সালে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে ৮৩ রানে অল-আউট হয়েছিল দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:- বাঁ-হাতি ডি'ভিলিয়র্সের ভিডিয়ো বানাল অনুরাগী, মনে ধরল স্বয়ং ABD-র, কী প্রতিক্রিয়া দিলেন দেখুন

এবার চেস্টার লে স্ট্রিটে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৬২ রানে জয় তুল নেয় দক্ষিণ আফ্রিকা। পরে ম্যাঞ্চেস্টারে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১১৮ রানে পরাজিত হয় তারা।

বন্ধ করুন