বাংলা নিউজ > ময়দান > ENG vs SA: স্টোকস-ফোকসের জোড়া শতরানে দ্বিতীয় টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

ENG vs SA: স্টোকস-ফোকসের জোড়া শতরানে দ্বিতীয় টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

স্টোকসের শতরানের পরে অভিনন্দন জানাচ্ছেন ফোকস (ছবি:এএফপি) (AFP)

ম্যাঞ্চেস্টার টেস্টে প্রথম দুই দিনের খেলা শেষে একেবারে ব্যাকফুটে প্রোটিয়া বাহিনী। প্রথম দিনে যদি ইংল্যান্ডের নায়ক হন পেসার জোড়ি ব্রড-অ্যান্ডারসন, তো দ্বিতীয় দিনে নিঃসন্দেহে নায়ক স্টোকস এবং ফোকস।

শুভব্রত মুখার্জি: প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে বাজে ভাবে হারটা যে কতটা যন্ত্রনা দিয়েছিল ইংল্যান্ড ক্রিকেটারদের, তা বোঝা যাচ্ছে চলতি দ্বিতীয় টেস্টে। ম্যাঞ্চেস্টার টেস্টে প্রথম দুই দিনের খেলা শেষে একেবারে ব্যাকফুটে প্রোটিয়া বাহিনী। প্রথম দিনে যদি ইংল্যান্ডের নায়ক হন পেসার জোড়ি ব্রড-অ্যান্ডারসন, তো দ্বিতীয় দিনে নিঃসন্দেহে নায়ক স্টোকস এবং ফোকস।

তাদের জোড়া শতরানে আপাতত নাভিশ্বাস উঠেছে প্রোটিয়া বাহিনীর। মিরাকেল না ঘটলে এই টেস্ট বাঁচাতে কালঘাম ছুঁটবে ভ্যান ডুসেনদের। দ্বিতীয় দিনের খেলা শেষে প্রোটিয়া বাহিনী পিছিয়ে রয়েছে ২৪১ রানে। হাতে রয়েছে ১০ উইকেট।

আরও পড়ুন… Maharaja Trophy Final: বেঙ্গালুরু ব্লাস্টার্সকে ১১ রানে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন গুলবার্গা মিস্টিক্স

এদিন দিনের শুরু করে ইংল্যান্ড ১১১ রানে ৩ উইকেটে। তারা দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস স্কোর ১৫১ রান থেকে পিছিয়ে ছিল মাত্র ৪০ রানে। প্রথম দিন শেষে অপরাজিত থাকা দুই ব্যাটার জ্যাক ক্রলি এবং জনি বেয়ারস্টো এদিন তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে যান। দুটি উইকেটই নেন নরকিয়া। এরপরেই ১৭৩ রানের জুটি গড়ে ম্যাচের রঙ বদলে দেন স্টোকস-ফোকস জুটি।

আরও পড়ুন… Maharaja Trophy Final: বেঙ্গালুরু ব্লাস্টার্সকে ১১ রানে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন গুলবার্গা মিস্টিক্স

ইংরেজ অধিনায়ক এদিন আক্রমনাত্মক খেলতে শুরু করেন। তাকে যোগ্য সঙ্গত দেন কিপার ব্যাটার বেন ফোকস। স্টোকস ১০৩ রান করে আউট হন। ফোকস যখন প্যাভিলিয়নে ফিরলেন তখন তার নামের পাশে লেখা ১১৩ রান। তবে তাকে আউট করতে পারেননি প্রোটিয়া বোলাররা। তিনি অপরাজিত অবস্থায় সাজঘরে ফেরেন। ইংল্যান্ড ৯ উইকেটে ৪১৫ রানে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে। নরকিয়া তিনটি এবং রাবাদা ও মহারাজ দুটি করে উইকেট নিয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে দক্ষিণ আফ্রিকার রান বিনা উইকেটে ২৩। ক্রিজে ১২ রানে অপরাজিত রয়েছেন সারেল এরউই এবং ১১ রানে অপরাজিত রয়েছেন ডিন এলগার।

বন্ধ করুন