বাংলা নিউজ > ময়দান > ENG vs SA: স্টেইনকে টপকে রেকর্ড গড়লেন তাবরেজ শামসি, ছুঁয়ে ফেললেন কুলদীপ যাদবের মাইলস্টোন

ENG vs SA: স্টেইনকে টপকে রেকর্ড গড়লেন তাবরেজ শামসি, ছুঁয়ে ফেললেন কুলদীপ যাদবের মাইলস্টোন

স্যাম করনকে আউট করার পরে শামসির সেলিব্রেশন (ছবি:এএফপি) (AFP)

ডেল স্টেইন, ইমরান তাহির, রাবাদা, এনগিদিদের পিছনে ফেললেন দক্ষিণ আফ্রিকার তারকা স্পিনার তাবরেজ শামসি। বর্তমানে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে সর্বাধিক উইকেটের মালিক হয়েছেন বাঁ-হাতি স্পিনার। এদিন পাঁচ উইকেট শিকার করে কুলদীপ যাদবের রেকর্ড স্পর্শ করে ফেলেছেন তাবরেজ শামসি।

ডেল স্টেইন, ইমরান তাহির, রাবাদা, এনগিদিদের পিছনে ফেললেন দক্ষিণ আফ্রিকার তারকা স্পিনার তাবরেজ শামসি। বর্তমানে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে সর্বাধিক উইকেটের মালিক হয়েছেন বাঁ-হাতি স্পিনার। শুধু তাই নয়,  এদিন  ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টি টোয়েন্টি ম্যাচে পাঁচ উইকেট শিকার করে কুলদীপ যাদবের রেকর্ড স্পর্শ করে ফেলেছেন তাবরেজ শামসি। 

আরও পড়ুন… ENG vs SA: জোস বাটলারদের পর্যুদস্ত করে প্রোটিয়াদের সিরিজ জয়

ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম দুটি টি-২০ ম্যাচে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হলেও তৃতীয় টি-২০ তে একপেশে ম্যাচ জিতল প্রোটিয়া বাহিনী। এই ম্যাচে লিয়াম লিভিংস্টোনদের কার্যত তাদের দেশের মাটিতেই গুড়িয়ে দিয়ে ম্যাচ এবং সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা। ১৯৯৮ সালের পর আয়োজক ইংলিশদের বিরুদ্ধে সাদা বলে প্রোটিয়াদের এটি প্রথম সিরিজ জয়। এদিন বল হাতে দুরন্ত পারফরম্যান্স করলেন তাবরেজ শামসি।

আরও পড়ুন… ENG vs SA: জোস বাটলারদের পর্যুদস্ত করে প্রোটিয়াদের সিরিজ জয়

এদিনের ম্যাচে লিয়াম লিভিংস্টোন,স্যাম করন, ডেভিড উইলি, ক্রিস জর্ডন ও আদিল রশিদকে আউট করেন তাবরেজ। এদিন পাঁচ উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গে কুলদীপ যাদবের রেকর্ড স্পর্শ করেন তিনি। টি টোয়েন্টিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের মাটিতে সেরা বোলিং ফিগার ছিল কুলদীপের নামে। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৪ রানে ৫ উইকেট নিয়েছিলেন কুলদীপ। চার বছর পরে সেই রেকর্ড ছুঁলেন তাবরেজ। এদিন তিনিও ২৪ রানে পাঁচ উইকেট শিকার করলেন।

আরও পড়ুন… ENG vs SA: জোস বাটলারদের পর্যুদস্ত করে প্রোটিয়াদের সিরিজ জয় 

তবে এদিন পাঁচ উইকেট শিকার করে ডেল স্টেইনকে টপকে রেকর্ড গড়লেন তাবরেজ শামসি। বর্তমানে পুরুষদের টি টোয়েন্টিতে সর্বাধিক উইকেট শিকারি তিনি। বর্তমানে তাঁর শিকারে রয়েছে ৬৬টি উইকেট। ডেল স্টেইন নিয়েছেন ৬৪টি উইকেট। তালিকার তিন নম্বরে রয়েছেন ইমরান তাহির। তাঁর দখলে রয়েছে ৬১টি উইকেট। কাগিসো রাবাদা রয়েছেন তালিকায় চার নম্বরে। তাঁর শিকার ৫২টি টি টোয়েন্টি উইকেট। এনগিদি রয়েছেন পাঁচ নম্বরে। তিনি এখনও পর্যন্ত টি টোয়েন্টি ক্রিকেটে ৪৭টি উইকেট শিকার করেছেন। 

বন্ধ করুন