বাংলা নিউজ > ময়দান > ENG vs SA: এটাই কি সর্বকালের সেরা ক্যাচ? স্টাবসের অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিয়ো দেখে নিজেই বিচার করুন
অবিশ্বাস্য ক্যাচ স্টাবসের। ছবি- টুইটার।

ENG vs SA: এটাই কি সর্বকালের সেরা ক্যাচ? স্টাবসের অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিয়ো দেখে নিজেই বিচার করুন

  • ক্রিকেটের মাঠে এমন ক্যাচ রোজ রোজ দেখা যায় না।

আধুনিক ক্রিকেটে ফিল্ডিংয়ের মান এতটাই উন্নত হয়েছে যে, প্রায়শই দুর্দান্ত সব ক্যাচ ধরতে দেখা যায় ক্রিকেটারদের। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে ত্রিস্তান স্টাবস মইন আলির যে ক্যাচটি ধরেন, তাকে এককথায় অবিশ্বাস্য বলাই উচিত। প্রোটিয়া তারকার এক হাতে নেওয়া ক্যাচটি নিঃসন্দেহে সর্বকালের অন্যতম সেরাদের মধ্যে বিবেচিত হবে।

ইংল্যান্ড ইনিংসের ৯.৬ ওভারে এডেন মার্করামের বল অফসাইডে চিপ করে সিঙ্গল নেওয়ার চেষ্টায় ছিলেন মইন আলি। বল হাওয়ায় ভেসে যায়। নিজের বাঁ-দিকে দৌড়ে এসে শূন্য শরীর ছুঁড়ে এক হাতে ক্যাচ ধরে নেন স্টাবস।

সঙ্গত কারণেই এমন দুর্দান্ত ক্যাচ ধরার পরে স্টাবসকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস ছিল বাঁধনছাড়া। ক্যাচটি এতটাই মোহিত করে সকলকে যে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড সোশ্যাল মিডিয়ায় সেটির ভিডিয়ো পোস্ট করে অন্যতম সেরার তকমা দিয়ে দেয়।

আরও পড়ুন:- IND vs PAK: পাক বোলিংকে ছারখার করলেন মন্ধনা, চিরশত্রুদের গোহারান হারিয়ে লিগ শীর্ষে ভারত

স্টাবসের এমন অনবদ্য ফিল্ডিং অবশ্য ব্যর্থ হয়নি। কেননা দক্ষিণ আফ্রিকা ম্যাচে ৯০ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় ইংল্যান্ডকে। সেই সঙ্গে তারা তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয়।

আরও পড়ুন:- মাইলস্টোন ম্যাচে হ্যাটট্রিক হরমনপ্রীতের, ঘানার ১১ জন খেলোয়াড়কে ১১ গোলের মেডেল পরাল ভারত

প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে ১৯১ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। হেনড্রিক্স ৭০ ও মার্করাম ৫১ রান করেন। ৩টি উইকেট নেন ডেভিড উইলি। পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১০১ রানে অল-আউট হয়ে যায়। ২৭ রান করেন বেয়ারস্টো। একাই ৫ উইকেট নেন শামসি। ২টি উইকেট দখল করেন কেশব মহারাজ। ম্যাচের সেরা হন শামসি।

বন্ধ করুন