বাড়ি > ময়দান > ENG vs WI: ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের কামব্যাক পার্টিতে জল ঢাললেন ব্রড
মাইলস্টোন ছোঁয়ার পর কেমার রোচকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।
মাইলস্টোন ছোঁয়ার পর কেমার রোচকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।

ENG vs WI: ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের কামব্যাক পার্টিতে জল ঢাললেন ব্রড

  • টেস্ট ক্রিকেটে মাইলস্টোন স্থাপন করেন কেমার রোচ।

ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজ কামব্যাক করল সন্দেহ নেই। তবে ক্যারিবিয়ানদের কামব্যাক পার্টি আরও জমকালো হতে পারত স্টুয়ার্ট ব্রড উৎসবে জল না ঢাললে।

ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টের শুরুটা মন্দ করেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে ওলি পোপ ও জোস বাটলার বিপর্যয় রোধ করে ইংল্যান্ডকে বড় রানের ভিতে বসিয়ে দেন। একসময় ১২২ রানে ৪ উইকেট হারানো ইংল্যান্ড প্রথম দিনের খেলা শেষ করে ৪ উইকেটেই ২৫৮ রান তুলে।

দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে যায় ৩৬৯ রানে। অর্থাৎ, নতুন করে ১১১ রান যোগ করতেই শেষ ৬ উইকেট হারিয়ে বসে তারা। 

ইংল্যান্ডকে নাগালের বাইরে বেরিয়ে যেতে না দেওয়া ওয়েস্ট ইন্ডিজের কাছে কৃতিত্বের হতে পারে। তবে ১০ নম্বরে ব্যাট করতে নেমে স্টুয়ার্ট ব্রড ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে রুটদের লড়াই থেকে ছিটকে যেতে দেননি। তিনি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে মাত্র ৪৫ বলে ৬২ রান করেন। ব্রডকে আটকাতে পারলে ইংল্যান্ডকে অনেক কম রানে বেঁধে রাখতে পারতেন হোল্ডাররা।

ওলি পোপ ব্যক্তিগত শতরান পূর্ণ করতে ব্যর্থ হন। তিনি গত দিনের ৯১ রানের মাথাতেই আউট হয়ে বসেন। বাটলার সাজঘরে ফেরেন ৬৭ রান করে। অ্যান্ডারসন ১১ রান করে ক্রিজ ছাড়েন। ডমিনিক বেস অপরাজিত থাকেন ১৮ রান করে।

কেমার রোচ প্রথম ইনিংসে ৭২ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। ক্রিস ওকসকে আউট করে তিনি টেস্টে ২০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন। গ্যাব্রিয়েল ও হোপ ২টি করে উইকেট নেন। হোল্ডার নেন ১টি উইকেট।

বন্ধ করুন