বাংলা নিউজ > ময়দান > ENG vs WI: ১১ ও ১০-এ ব্যাট করতে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান,টেস্ট ক্রিকেটে ইতিহাস

ENG vs WI: ১১ ও ১০-এ ব্যাট করতে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান,টেস্ট ক্রিকেটে ইতিহাস

১১ নম্বরে ব্যাট করতে নেমে সাকিব মাহমুদ ৪৯ করেন।

প্রথম কোনও ক্রিকেটার হিসেবে সাকিব ১১ নম্বরে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান ৪৯ করলেন। এবং দশ নম্বরে নেমে দ্বিতীয় সর্বোচ্চ রান অপরাজিত ৪১ করেন লিচ। এই দুই ক্রিকেটারের সৌজন্যে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ২০০ রানের গণ্ডি টপকায়।

১১ নম্বরে ব্যাট করতে নেমে সাকিব মাহমুদ করেন ৪৯। আর জ্যাক লিচ ১০ নম্বরে ব্যাট করতে নেমে করেছেন অপরাজিত ৪১। যা বিশ্ব টেস্ট ক্রিকেটে ইতিহাস। টেস্টে এই প্রথম কোনও ক্রিকেটার হিসেবে সাকিব ১১ নম্বরে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান করলেন। এবং দশ নম্বরে নেমে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন লিচ। এই দুই ক্রিকেটারের সৌজন্যে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ২০০ রানের গণ্ডি টপকায়।

টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম থেকেই ব্রিটিশদের ব্যাটিং বিপর্যয় শুরু হয়। ওপেন করতে নেমে অ্যালেক্স লেস ৩১ রান করেন। আর ৮ নম্বরে ব্যাট করতে নেমে ক্রিস ওকস ২৫ করেন। ৯ নম্বরে ব্যাট করতে নেমে গ্রেগ ওভারটন ১৪ করেছেন। বাকিরা কেউ-ই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। যদি সাকিব এবং লিচ যথাক্রমে ৪৯ এবং ৪১ না করতেন, সে ক্ষেত্রে ইংল্যান্ডের আরও বেহাল দশা হত।

ওয়েস্ট ইন্ডিজের জেডন সেলস ৩ উইকেট নিয়েছেন। কেমার রোচ, কাইল মেয়রস, আলজারি জোসেফ ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নিয়েছেন জার্মাইন ব্ল্যাকউড। যা পরিস্থিতি, তাতে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেই ক্যারিবিয়ান বোলারদের দাপটে বেশ চাপে জো রুটের ইংল্যান্ড।

বন্ধ করুন