বাড়ি > ময়দান > ENG vs WI: ঐতিহাসিক সিরিজ খেলতে ইংল্যান্ডে পা দিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল
বিশেষ বিমানে ইংল্যান্ডের পথে ওয়েস্ট ইন্ডিজ দল। ছবি- টুইটার।
বিশেষ বিমানে ইংল্যান্ডের পথে ওয়েস্ট ইন্ডিজ দল। ছবি- টুইটার।

ENG vs WI: ঐতিহাসিক সিরিজ খেলতে ইংল্যান্ডে পা দিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

  • ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ক্যারিবিয়ানরা তিন সপ্তাহের কোয়ারান্টাইন ক্যাম্পে থাকবেন।

ঐতিহাসিক টেস্ট সিরিজের ঢাকে কাঠি পড়ে গেল। লকডাউন পরবর্তী প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে ইংল্যান্ডে পা দিল ওয়েস্ট ইন্ডিজ দল।

করোনা মহামারির জন্য গত মার্চ থেকে বন্ধ রয়েছে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট। লকডাউন পরবর্তী সময়ে ক্রিকেট খেলা নিয়ে সংশয় রয়েছে বিস্তর। এমন অনিশ্চিতয়তার মাঝেই ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড বায়ো-সিকিওর আবহে প্রস্তাবিত টেস্ট সিরিজ খেলার কথা ঘোষণা করে। সেই মতো ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই শুরু হতে চলেছে লকডাউন পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট।

ক্যারিবিয়ান নির্বাচকরা জেসন হোল্ডারের নেতৃত্বে ১৪ জনের ওয়েস্ট ইন্ডিজ দল বেছে নেওয়া ছাড়াও ১১ জন রিজার্ভ ক্রিকেটারকেও দলের সঙ্গে ইংল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নেন। বায়ো-সিকিওর পরিবেশে খেলা হবে বলেই বাইরের কেউ ক্রিকেটারদের সংস্পর্শে আসতে পারবেন না। তাই নেট বোলারের ভূমিকা পালন করা ছাড়াও কেউ চোট পেলে রিজার্ভ ক্রিকেটাররাই সেই খামতি পূরণ করতে পারবেন।

আলাদা আলাদা বিমানে ক্রিকেটারদের একত্রিত করার পর সোমবার রাতে ওয়েস্ট ইন্ডিজ দল অ্যান্টিগা থেকে চাটার্ড বিমানে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেয়। মঙ্গলবার সকালেই তারা ম্যাঞ্চেস্টারে পৌঁছয়। আগামী ৩ সপ্তাহ ওল্ড ট্র্যাফোর্ডে কোয়ারান্টাইন ক্যাম্পে থাকার পর সেখান থেকে ওয়েস্ট ইন্ডিজ দল রওনা দেবে সাউদাম্পটনে।

হ্যাম্পশায়ার বোলে প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই থেকে। ১৬ ও ২৪ জুলাই থেকে সিরিজের পরের দু'টি টেস্ট খেলা হবে ম্যাঞ্চেস্টারে।

বন্ধ করুন