বাড়ি > ময়দান > ENG vs WI: স্টোকস-সিবলির জোড়া শতরানে ম্যাঞ্চেস্টার টেস্টে চালকের আসনে ইংল্যান্ড
শতরানের পর বেন স্টোকস। ছবি- টুইটার।
শতরানের পর বেন স্টোকস। ছবি- টুইটার।

ENG vs WI: স্টোকস-সিবলির জোড়া শতরানে ম্যাঞ্চেস্টার টেস্টে চালকের আসনে ইংল্যান্ড

  • ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোস্টন চেস নজর কাড়া বোলিং করেন।

প্রাথমিক ব্যাটিং বিপর্যয় কাটিয়ে ম্যাঞ্চেস্টার টেস্টে জাঁকিয়ে বসেছে ইংল্যান্ড। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ব্রিটিশরা প্রথম ইনিংস বড় রানের বোঝা চাপিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের ঘাড়ে। সৌজন্যে, ডমিনিক সিবলি ও বেন স্টোকসের জোড়া শতরান।

ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে একসময় ৮১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে তারা প্রথম দিনের খেলা শেষ করে ৩ উইকেটে ২০৭ রানে। বিপর্যয় রোধ করে ক্যারিবিয়ান শিবিরে পালটা লড়াই ফিরিয়ে দেন সিবলি ও স্টোকস।

দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে গত দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। সিবলি ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৭২ বলে ১২০ রান করে আউট হন। বেন স্টোকস সাজঘরে ফেরেন ১৭৬ রান করে। ৩৫৬ বলের ইনিংসে তিনি ১৭টি চার ও ২টি ছক্কা মারেন।

বাকিদের মধ্যে জোস বাটলার ৪০ রান করে ক্রিজ ছাড়েন। ইংল্যান্ড ৯ উইকেটে ৪৬৯ রান তুলে তাদের প্রথম ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। ডমিনিক বেস ৩১ রানে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোস্টন চেস ১৭২ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। কেমার রোচ নিয়েছেন ৫৮ রানে ২ উইকেট। আলজারি জোসেফ ও জেসন হোল্ডার উভয়েই ৭০ রান করে খরচ করে ১টি করে উইকেট তুলে নেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেটের বিনিময়ে ৩২ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করে। স্যাম কারানের বলে জন ক্যাম্পবেল আউট হয়েছেন ১২ রান করে। ব্রাথওয়েট ৬ ও নাইট-ওয়াচম্যান আলজারি জোসেফ ১৪ রান করে অপরাজিত রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪৬৯/৯ ডিক্লেয়ার, ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৩২/১ (দ্বিতীয় দিনের শেষে)।

বন্ধ করুন