বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: বিশ্বকাপে সব থেকে বড় ব্যবধানে হারের বিশ্বরেকর্ড গড়ল পাকিস্তান, লজ্জায় ডুবে দেশে ফিরছেন নিদারা

Women's T20 WC: বিশ্বকাপে সব থেকে বড় ব্যবধানে হারের বিশ্বরেকর্ড গড়ল পাকিস্তান, লজ্জায় ডুবে দেশে ফিরছেন নিদারা

পাকিস্তানকে গোহারান হারাল ইংল্যান্ড। ছবি- এএফপি।

Pakistan vs England ICC Women's T20 World Cup: গ্রুপ লিগের শেষ ম্যাচে পাকিস্তানকে নিয়ে 'ছেলেখেলা' করে ইংল্যান্ড। পাক বোলারদের যথেচ্ছ পিটিয়ে ২০০ টপকায় ইংল্যান্ড। পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ১০০ রানেও পৌঁছতে পারেনি।

আয়ারল্যান্ডকে হারিয়ে ভারত সেমিফাইনালের টিকিট নিশ্চিত করার পরেই চলতি মহিলা টি-২০ বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায় নিশ্চিত হয়ে যায়। তবে নিদা দার, বিসমাহ মারুফদের সামনে সুযোগ ছিল শেষ ম্য়াচ জিতে মাথা উঁচু করে বিশ্বকাপ অভিযান শেষ করার। যদিও ইংল্যান্ডের কাছে গোহারান হেরে একরাশ লজ্জা নিয়ে দেশে ফিরছে পাকিস্তান।

ধারে ও ভারে পাকিস্তানের থেকে অনেক এগিয়ে ইংল্যান্ড। তাই বি-গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের জয় নিয়ে বাজি ধরতে রাজি ছিলেন না কেউই। তবে আশা করা গিয়েছিল নিদা দাররা কিছুটা হলেও পালটা লড়াই উপহার দেবে। বাস্তবে নিতান্ত আত্মসমর্পণ করতে দেখা যায় পাকিস্তানকে।

ইংল্য়ান্ডের সামনে এদিন নিতান্ত দুর্বল দেখায় পাকিস্তানকে। ছোট দলের মতো পাকিস্তানকে নিয়ে ‘ছেলেখেলা’ করে একের পর এর রেকর্ড গড়ে ব্রিটিশরা। শুরুতে ব্যাট করে ইংল্যান্ড চার-ছক্কার ঝড় তুলে ২০০ রানের গণ্ডি টপকে যায়। পালটা ব্যাট করতে নামা পাকিস্তানকে ১০০ রানের গণ্ডিও টপকাতে দেননি হেথার নাইটরা।

কেপ টাউনে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২১৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। উল্লেখযোগ্য বিষয় হল, চলতি মহিলা টি-২০ বিশ্বকাপে এটিই কোনও দলের সর্বোচ্চ ইনিংস। আর কোনও দল এখনও পর্যন্ত ২০০ রানের গণ্ডি টপকাতে পারেনি।

আরও পড়ুন:- DY Patil T20 Cup: ১৭টি ছক্কায় মাত্র ৫৫ বলে ১৬১ রান, IPL-এর আগে ব্যাট হাতে তাণ্ডব চালালেন প্রভসিমরন

তাছাড়া ইংল্যান্ড এই প্রথমবার মহিলা টি-২০ বিশ্বকাপের আসরে ২০০ রানের গণ্ডি টপকায়। সেদিক থেকে অনবদ্য এক নজির গড়েন নাইটরা। ইংল্যান্ডের হয়ে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন ড্যানি ওয়াট ও ন্যাট সিভার। উইমেন্স প্রিমিয়র লিগে দল না পাওয়া ওয়াট ৭টি চার ও ২টি ছক্কার সাহায্য়ে ৩৩ বলে ৫৯ রান করেন। ৩ কোটি ২০ লক্ষ টাকার বিনিময়ে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দেওয়া ন্যাট সিভার ৪০ বলে ৮১ রান করে নট-আউট থাকেন। তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ৩১ বলে ৪৭ রান করেন অ্যামি জোনস। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। পাকিস্তানের ফতিমা সানা ২টি এবং সাদিয়া ইকবাল, নিদা দার ও তুবা হাসান ১টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- DY Patil T20 Cup: দীনেশ কার্তিকের ব্যাটে চার-ছক্কার ফুলঝুরি, IPL-এর আগে ঝোড়ো হাফ-সেঞ্চুরি সামাদের

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৯৯ রানে আটকে যায়। তুবা হাসান ২৮, ফতিমা সানা ১৬, সিদরা আমিন ১২ ও নিদা দার ১১ রান করেন। ইংল্যান্ডের ক্যাথেরিন ব্রান্ট ও চার্লি ডিন ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন ন্যাট সিভার, সারা গ্লেন ও সোফি একলেস্টোন।

ইংল্যান্ড ১১৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে। উল্লেখযোগ্য বিষয় হল, মহিলা টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটিই সব থেকে বেশি রানের ব্যবধানে ম্যাচ জয়ের রেকর্ড। সেদিক থেকে পাকিস্তান লজ্জাজনক নজির থেকে মুক্তি দেয় থাইল্যান্ডকে। কেননা এতদিন মহিলা টি-২০ বিশ্বকাপে সব থেকে বড় ব্যবধানে হারের রেকর্ড ছিল তাদের। ২০২০ সালে দক্ষিণ আফ্রিকার কাছে ১১৩ রানে হেরেছিল থাইল্যান্ড। সঙ্গত কারণেই ন্যাট সিভার ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি একটু দুঃখ পেলেই কেঁদে ফেলেন? শরীরে এর কেমন প্রভাব পড়ছে জানেন কি KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের ‘যদি আল্লা চায়…’! টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি, ফের শাপ-শাপান্ত শুরু হাসিনের ঝাড়খন্ড থেকে ‘থ্রেট কল’, তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে খুনের হুমকি, তদন্তে পুলিশ

Latest IPL News

ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.