বাংলা নিউজ > ময়দান > ম্যাঞ্চেস্টার টেস্টে ৩ দিনেই প্রোটিয়াদের হারাল ইংল্যান্ড, ম্যাচের সেরা স্টোকস

ম্যাঞ্চেস্টার টেস্টে ৩ দিনেই প্রোটিয়াদের হারাল ইংল্যান্ড, ম্যাচের সেরা স্টোকস

সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতল ইংল্যান্ড (ছবি-রয়টার্স)  (Action Images via Reuters)

ম্যাঞ্চেস্টার টেস্টে তিন দিনেই বড় জয় তুলে নিল ইংল্যান্ড দল। লর্ডস টেস্টে পর্যুদস্ত হওয়ার পরে ম্যাঞ্চেস্টার টেস্টে প্রোটিয়া বাহিনীকে পর্যুদস্ত করে সিরিজে সমতা ফেরাল স্টোকসরা। মাত্র তিন দিনেই এলগার বাহিনীকে হারাল তারা। এক ইনিংস এবং ৮৫ রানের বড় ব্যবধানে জয় পেল ইংল্যান্ড।

শুভব্রত মুখার্জি: ম্যাঞ্চেস্টার টেস্টে তিন দিনেই বড় জয় তুলে নিল ইংল্যান্ড দল। লর্ডস টেস্টে পর্যুদস্ত হওয়ার পরে ম্যাঞ্চেস্টার টেস্টে প্রোটিয়া বাহিনীকে পর্যুদস্ত করে সিরিজে সমতা ফেরাল স্টোকসরা। মাত্র তিন দিনেই এলগার বাহিনীকে হারাল তারা। এক ইনিংস এবং ৮৫ রানের বড় ব্যবধানে জয় পেল ইংল্যান্ড। ম্যাচের প্রথম দিনেই ব্রড-অ্যান্ডারসন জুটি ম্যাচটা সেট আপ করে দিয়েছিল ইংল্যান্ডের হয়ে। স্টোকস-ফোকসের শতরানে পোক্ত হয় সেই ভিত। তার উপর দাঁড়িয়ে অলি রবিনসন এদিন ইংল্যান্ডের জয় সুনিশ্চিত করেন।

প্রথম দিনেই মাত্র ১৫১ রানে অলআউট হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ব্রড এবং অ্যান্ডারসন দু'জনেই নিয়েছিলেন তিনটি করে উইকেট। এইডেন মার্করাম, ভ্যান ডুসেন, কিগান পিটারসেন এবং কাইল ভেরাইনে দুই অঙ্কের কোটাতে পৌঁছালেও ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি। কাগিসো রাবাদা প্রথম ইনিংসে প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছিলেন। না হলে প্রথম ইনিংসে আরও বড় লজ্জার সম্মুখীন হতে হত এলগারদের।

আরও পড়ুন… বেঞ্জেমা থেকে আনসেলোত্তি উয়েফার বর্ষসেরার মঞ্চে আধিপত্য রিয়ালের

আরও পড়ুন… ৮৭'র বেঙ্গালুরু টেস্টে তাঁর লেগ ব্রেকে আউট হন শ্রীকান্ত,অমরনাথ 'রহস্য' ফাঁস আক্রমের

জবাবে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪১৫ রান করে ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। বেন স্টোকস এবং ফোকস দুজনেই শতরান করেন। স্টোকস ১০৩ এবং ফোকস ১১৩ করে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৭৯ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। কিগান পিটারসেন এবং রাসি ভ্যান ডার ডুসেন লড়াই চালালেও শেষ রক্ষা করতে পারেনি। কিগান ৪২ এবং ভ্যান ডুসেন ৪১ রান করে আউট হন। অলি রবিনসন একাই চার উইকেট নিয়ে ইংল্যান্ডের বড় ব্যবধানে জয় সুনিশ্চিত করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আকাশ কালো করে নামল বৃষ্টি, অবশেষে ‘শক্তি’ বাড়ল বর্ষার? সপ্তাহের শুরুতেই হবে ঝড় সন্তান আসবে শীঘ্রই, এরই মাঝে ‘বেবিমুন’ সারতে কোথায় গেলেন ‘দীপ-বীর’? ‘‌নরেন্দ্র মোদী এখন সম্পূর্ণ অসহায়’, নিট–পিজি পরীক্ষা স্থগিত হতেই আক্রমণে রাহুল ‘সবই যখন মিথ্যা, তখন কেন…’! তনুশ্রীর আনা মিটু-র অভিযোগে ফের মুখ খুললেন নানা India Women বনাম South Africa Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? শুধু সুগন্ধি মসলা হিসেবে নয়, রোগ নিরাময়ে করার ক্ষেত্রেও ১০ গোল দেয় জায়ফল বিয়ের আগেই ফাঁস সোনাক্ষী-জাহিরের পছন্দের খাবার,রেস্তোরাঁয় গেলেই কী অর্ডার করেন 'অসুস্থ মা'কে রেখে NEET-PG দিতে চান, পরীক্ষা পিছনোর পরে খবর এল যে মা আর নেই' ফর্ম ফিলাপ করেননি যুবক, ফুড S.I-এর মেধা তালিকায় নাম দেখেই হতবাক! থানায় অভিযোগ ক্লাসে যাওয়া নিয়ে ২ শিক্ষকের হাতাহাতি, হেড মাস্টারের আঙুল ভেঙে দেওয়ার অভিযোগ

T20 WC 2024

ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.