বাংলা নিউজ > ময়দান > নির্দিষ্ট কোনও নিরাপত্তা ঝুঁকি নয়, কেবল 'উদ্বেগ বাড়ছে' বলে পাক সফর বাতিল করল ইংল্যান্ড
 ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ছবি- গেটি ইমেজেস।
 ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ছবি- গেটি ইমেজেস।

নির্দিষ্ট কোনও নিরাপত্তা ঝুঁকি নয়, কেবল 'উদ্বেগ বাড়ছে' বলে পাক সফর বাতিল করল ইংল্যান্ড

  • ইংল্যান্ড ও নিউজিল্যান্ড দুই দলেরই নিরাপত্তার দায়িত্ব একই সংস্থার কাঁধে।

সদ্য নিরাপত্তাজনিত কারণে ১৮ বছরে প্রথম পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। এই সিদ্ধান্তের পরই আসন্ন ইংল্যান্ড সিরিজ নিয়েও জল্পনা শুরু হয়েছিল। সেই জল্পনাই সত্যি হল। সোমবার (২০ সেপ্টেম্বর) ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট সংস্থার তরফে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিল করার ঘোষণা করা হয়।

অক্টোবরের মাঝে এই সিরিজ খেলার কথা ছিল। ইংল্যান্ডের পুরুষ দলের দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও ইংলিশ মহিলা দলের তার পাশপাশি পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে খেলারও কথা ছিল। তবে সেই সফর আপাতত বাতিল করা হয়। ইসিবি এই সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেটের প্রভূত ক্ষতি হবে স্বীকার করে নিয়েই দাবি করে বর্তমান পরিস্থিতিতে পাকিস্তান সফরে গেলে বিশ্বকাপের আগে ক্রিকেটাররা মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হবে।

এক বিবৃতিতে ইসিবির তরফে জানানো হয়, ‘আমাদের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মানসিক স্বাস্থ্যের থেকে অধিক গুরুত্বপূর্ণ কিছুই নয়। ওই জায়গায় সফরের বিষয়ে দিন দিন সকলের উদ্বেগ বাড়ছে এবং আমাদের বিশ্বাস এই সফর হলে আমাদের দল যাদের ইতিমধ্যেই করোনার জেরে অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে চয়েছে, তাদের ওপর চাপ আরও বাড়বে। আমাদের বিশ্বাস এমন পরিস্থিতিতে বিশ্বকাপের আগে এই সফর করলে তা আমাদের প্রস্তুতির ওপরেও ক্ষতিকারক প্রভাব ফেলবে। বিশ্বকাপে ভাল পারফর্ম করাই আমাদের প্রধান লক্ষ্য।’

বন্ধ করুন