বাংলা নিউজ > ময়দান > দুই ইনিংসেই ব্যর্থ ল্যাবুশান, ৯৯ রানে ফেরার পথে মাইলস্টোন ছুঁলেন জো রুট
জো রুট। ছবি- টুইটার।
জো রুট। ছবি- টুইটার।

দুই ইনিংসেই ব্যর্থ ল্যাবুশান, ৯৯ রানে ফেরার পথে মাইলস্টোন ছুঁলেন জো রুট

  • রান পেলেন না ইংল্যান্ড দলনায়কের ভাই বিলি রুট।

অ্যাশেজের আগে অস্ট্রেলিয়া দলের অন্যতম সেরা ব্যাটসম্যানের শক্তি-দুর্বলতা সামনে থেকে দেখে নিলেন ইংল্যান্ড দলনায়ক জো রুট। কার্ডিফে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ইয়র্কশায়ার মুখোমুখি হয় গ্ল্যামারগনের। ইয়র্কশায়ারের হয়ে মাঠে নামেন রুট। অজি তারকা মার্নাস ল্যাবুশান মাঠে নামেন গ্ল্যামারগনের হয়ে। উল্লেখযোগ্য বিষয় হল, এই ম্যাচে জো রুটের বিপক্ষে খেলতে নেমেছেন তাঁর ভাই বিলি রুট।

ল্যাবুশান অবশ্য ব্যাট হাতে রুটদের চমকে দিতে পারলেন না। প্রথম ইনিংসে তিনি আউট হন ১৮ বলে ১০ রান করে। মারেন ২টি চার। দ্বিতীয় ইনিংসে খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরতে হয় অজি তারকাকে।

গ্ল্যামারগনের ১৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ইয়র্কশায়ার প্রথম ইনিংসে ২৩০ রান তোলে। নিশ্চিত শতরানের দোরগোড়া থেকে ফিরতে হয় জো রুটকে। তিনি ৬টি বাউন্ডারির সাহায্যে ১৯৯ বলে ৯৯ রান করে আউট হন।

শতরান হাতছাড়া করলেও রুট অনবদ্য একটি মাইলস্টেন ছুঁয়ে ফেলেন। চলতি বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করেন তিনি।

জো রুটের ভাই বিলি প্রথম ইনিংসে ৪টি বাউন্ডারির সাহায্যে ৫০ বলে ২৩ রান করে ক্রিজ ছাড়েন। তিনি দ্বিতীয় ইনিংসে করেন ২টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১৩ রান। আপাতত গ্ল্যামারগন দ্বিতীয় ইনিংসে ২৭ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১০৮ রান তুলেছে।

বন্ধ করুন