বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়াকে টপকে সুপার লিগ টেবিলের শীর্ষে ইংল্যান্ড, ভারত রয়েছে আট নম্বরে
সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে কোহলিদের পরাজিত করে ইংল্যান্ড। ছবি- গেটি।
সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে কোহলিদের পরাজিত করে ইংল্যান্ড। ছবি- গেটি।

অস্ট্রেলিয়াকে টপকে সুপার লিগ টেবিলের শীর্ষে ইংল্যান্ড, ভারত রয়েছে আট নম্বরে

  • ব্রিটিশদের সংগ্রহে রয়েছে ৪০ পয়েন্ট, টিম ইন্ডিয়ার খাতায় ১৯।

অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে এল ইংল্যান্ড। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে জয়ের সুবাদে অজিদের পিছনে ফেলে দেয় ইংল্যান্ড।

দ্বিতীয় ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে ইংল্যান্ড। ফলে ৮ ম্যাচে ৪টি জয়-সহ তাদের সংগ্রহ দাঁড়ায় ৪০ পয়েন্ট। অস্ট্রেলিয়ার দখলে রয়েছে ৬ ম্যাচে ৪০ পয়েন্ট। তবে নেট রানরেটে ইংল্যান্ড (০.৫৩৮) এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়ার (০.৩৪৭) থেকে।

৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। আফগানিস্তান, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের দখলেও রয়েছে ৩০ পয়েন্ট করে। যদিও রানরেটের ভিত্তিতে তিনটি দল রয়েছে যথাক্রমে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে।

পাকিস্তান ৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সাত নম্বরে অবস্থান করছে। ভারত রয়েছে পাকিস্তানের পিছনে অষ্টম স্থানে। টিম ইন্ডিয়ার সংগ্রহে রয়েছে ৫ ম্যাচে ১৯ পয়েন্ট। জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ড ১০ পয়েন্ট করে নিয়ে রয়েছে তালিকার নয় ও দশ নম্বরে।

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের ধাঁচেই আইসিসি শুরু করেছে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ। তফাৎ হল, টেস্ট চ্যাম্পিয়নশিপকে টেস্টের বিশ্বকাপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। আর নতুন এই সুপার লিগ স্থির করবে ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপে কারা সরাসরি যোগ্যতা অর্জন করবে। আয়োজক দেশ হওয়ায় ভারতের কাছে অবশ্য সুপার লিগের পয়েন্ট তালিকা বিশেষ গুরুত্ব পাবে না।

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ কী? বিস্তারিত জানতে পড়ুন: ২০২৩ বিশ্বকাপের জন্য দল বাছতে ICC চালু করল ১৩ দলের সুপার লিগ

বন্ধ করুন