বাংলা নিউজ > ময়দান > ররি বার্নসের এই ভুলের জন্য ওভাল টেস্টে ভুগতে হতে পারে ইংল্যান্ডকে
রোহিত শর্মার ক্যাচ মিস করার পরে ররি বার্নস (ছবি:টুইটার)
রোহিত শর্মার ক্যাচ মিস করার পরে ররি বার্নস (ছবি:টুইটার)

ররি বার্নসের এই ভুলের জন্য ওভাল টেস্টে ভুগতে হতে পারে ইংল্যান্ডকে

  • শুক্রবার ভারত যখন দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে এসেছিলেন তখন রোহিত শর্মার ক্যাচ ফেলেন ররি। এরপরেই সকলে বলতে শুরু করেছেন ররি ম্যাচের সবথেকে বড় ভুলটা করলেন না তো!

ক্রিকেটের ভাষায় বলে, ক্যাচ মিস মানে ম্যাচ মিস। আর সেই ভাবনাই এ বার ভাবাচ্ছে ইংল্যান্ডের ররি বার্নসকে। আসলে শুক্রবার ভারত যখন দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে এসেছিলেন তখন রোহিত শর্মার ক্যাচ ফেলেন ররি। এরপরেই সকলে বলতে শুরু করেছেন ররি ম্যাচের সবথেকে বড় ভুলটা করলেন না তো! বিশেষজ্ঞরা বলছেন, এই ভুলের কারণে হয়তো ইংল্যান্ডকে হারতেও হতে পারে।

ওভালে ভারত ও ইংল্যান্ডের চতুর্থ টেস্ট ম্যাচ এখন উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে। প্রথম ইনিংসে ভারতের ১৯১ রানের জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংস ম্যাচের দ্বিতীয় দিনে ২৯০ রানে শেষ হয়। এ ভাবে তারা প্রথম ইনিংসের ভিত্তিতে ৯৯ রানের বড় লিড পেয়েছে। এর পরে, যখন ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে তখন ওপেনার রোহিত শর্মার ক্যাচ মিস করেন ররি। জেমস অ্যান্ডারসনের বলে আউট হতেই পারতেন ফর্মে থাকা রোহিত। অ্যান্ডরসনের বল সোজা ব্যাট দিয়ে খেলার চেষ্টা করেছিলেন রোহিত। কিন্তু বলটি তার ব্যাটের কানায় লেগে স্লিপে দাঁড়িয়ে থাকা ররি বার্নসের দিকে চলে যায়। কিন্তু রোহিত ভাগ্যবান ছিলেন যে বার্নস ক্যাচটি মিস করেন এবং রোহিত একটি সুযোগ পেয়ে যায়। বার্নসের প্রতিক্রিয়া দেখে মনে হয়েছিল তিনি বলটি বুঝতে পারেননি। বলটি ররির জুতায় লেগে বাউন্ডারির দিকে চলে যায় এবং রোহিত একটি লাইফলাইন পেয়ে যান।

ম্যাচের এমন পরিস্থিতিতে বার্নসের এই ভুল ইংল্যান্ডকে সমস্যায় ফেলতে পারে। রুটদের অনেক মূল্য দিতে হতে পারে। রোহিতের মতো ব্যাটসম্যানের ক্যাচ মিসের খেসারত ম্যাচ হেরেও দিতে হতে পারে ইংল্যান্ডকে। কারণ বাইশ গজে রক্ষা পাওয়ার পরে আরও বিপজ্জনক হতে পারেন রোহিত। এই সিরিজের কয়েকজন ভারতীয় ব্যাটসম্যানের মধ্যে রোহিতও একজন যিনি ব্যাটে রান পেয়েছেন।

বন্ধ করুন