বাংলা নিউজ > ময়দান > England board tweets in Bengali: ‘আগুন লেগেছে’, বাংলাদেশ ম্যাচের মধ্যেই বাংলায় টুইট ইংরেজ বোর্ডের, হতবাক নেটপাড়া

England board tweets in Bengali: ‘আগুন লেগেছে’, বাংলাদেশ ম্যাচের মধ্যেই বাংলায় টুইট ইংরেজ বোর্ডের, হতবাক নেটপাড়া

ইংল্যান্ড বোর্ডের সেই বাংলায় টুইট এবং মীরপুরে বাংলাদেশের উচ্ছ্বাস। (ছবি সৌজন্যে, টুইটার @englandcricket এবং রয়টার্স)

England board tweets in Bengali: আজ মীরপুরে বাংলাদেশকে তিন উইকেটে হারিয়ে দিয়েছে ইংল্যান্ড। তারইমধ্যে ইংল্যান্ড বোর্ডের তরফে বাংলা হরফে টুইট করা হয়েছে। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। 

আজই শুরু হয়েছে বাংলাদেশ সিরিজ। তারইমধ্যে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) টুইটার অ্যাকাউন্ট থেকে ভেসে এল বাংলা টুইট। যে টুইট দেখে হতবাক হয়ে গিয়েছে নেটপাড়া। রীতিমতো আপ্লুত হয়ে বাঙালি নেটিজেনদের একাংশের বক্তব্য, ‘কখনও ভাবিনি যে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের (টুইটার অ্যাকাউন্টে) বাংলায় টুইট দেখব।’ তারইমধ্যে বাংলাদেশকে তিন উইকেটে হারিয়ে একদিনের সিরিজ শুরু করেছে ইংল্যান্ড।

আজ মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলেন জস বাটলাররা। সেই ম্যাচের মধ্যে ইংল্যান্ড বোর্ডের তরফে একাধিক টুইট করা হয়। তবে একটি টুইট বিশেষভাবে নজর কেড়ে নিয়েছে নেটিজেনদের। কারণ ইংল্যান্ড বোর্ডের তরফে বাংলা হরফে ওই টুইট করা হয়েছে। ওই টুইটে লেখা হয়, ‘আগুন লেগেছে আদিল রশিদের (অর্থাৎ আগুনে বোলিং করছেন আদিল রশিদ)।’

ইংল্যান্ডের বোর্ডের অ্যাকাউন্টে বাংলা হরফের টুইট দেখে হতবাক হয়ে যান নেটিজেনরা। এক নেটিজেন বলেন, 'আমি কখনও ভাবিনি যে এই অ্যাকাউন্ট থেকে বাংলায় টুইট দেখব। প্রশংসনীয়।' অপর এক নেটিজেন আবার বাংলা হরফে লেখেন, 'খুব সুন্দর ইংরেজি দল।' একজন আবার বলেন, 'বাংলা আমাদের মাতৃভাষা। অত্যন্ত গর্বিত।' এক বাংলাদেশি নেটিজেন আবার বলেন, ‘যে বাংলায় টুইট করেছেন, সুখবর তোমায় বাংলাদেশের নাগরিকত্ব দেওয়া হোক। এরপর থেকে বাংলাদেশ ক্রিকেট টিমের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আগুন ধরাবেন।’

তারইমধ্যে কয়েকজন আবার ইংল্যান্ড বোর্ডের টুইটে ভুল ধরেন। তাঁরা দাবি করেন, আদতে ইংল্যান্ড বোর্ডের তরফে আদতে বলতে চাওয়া হয়েছে যে ‘আগুনে বোলিং করছেন আদিল রশিদ’। কিন্তু সেটা ‘আগুন লেগেছে আদিল রশিদের' হয়ে গিয়েছে। যদিও ওই ‘ভুলভ্রান্তি’ নিয়ে মাথা ঘামাতে রাজি নন অধিকাংশ নেটিজেন। তাঁরা বরং বিষয়টি উপভোগ করছেন।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান ও ৫০০ উইকেটের মালিক! কার রেকর্ড ছুঁলেন জাদেজা?

ইংল্যান্ড বনাম বাংলাদেশের প্রথম একদিনের ম্যাচ

বুধবার মীরপুরে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেননি শাকিব আল হাসানরা। ৪৭.২ ওভারে ২০৯ রানে অল-আউট হয়ে যায়। সর্বোচ্চ ৮২ বলে ৫৮ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৩১ রান করেন মাহমুদুল্লাহ। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন মার্ক উড, আদিল রশিদ, জোফ্রা আর্চার এবং মইন আলি। একটি করে উইকেট পান ক্রিস ওকস এবং উইল জ্যাকস।

আরও পড়ুন: শাকিবের সঙ্গে কোনও রকম দ্বন্দ্ব নেই- বিতর্ক উড়িয়ে দিলেন তামিম ইকবাল

সেই রান তাড়া করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ইংল্যান্ডের। বড় কোনও জুটি গড়ে উঠছিল না। তবে ক্রিজের একদিকে নিজের কাজ করে যেতে থাকেন ডেভিড মালান। শেষপর্যন্ত সাত উইকেট হারিয়ে ৪৮.৪ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ১৪৫ বলে ১১৪ রানে অপরাজিত থাকেন মালান। যিনি ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে? সম্পর্কে মরচে ধরেছে, এই পাঁচটি পরামর্শ মেনে চলুন! পুরনো সম্পর্কও নতুন হবে CCL ম্যাচের ফাঁকে ছুটে এসে মাকে চুম্বন সলমনের, ‘নজর যেন না লাগে’, বলছে নেটদুনিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.