বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপ খেলার বিষয়ে অনিশ্চিত ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান
ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। ছবি- আইসিসি।
ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। ছবি- আইসিসি।

বিশ্বকাপ খেলার বিষয়ে অনিশ্চিত ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান

  • মর্গ্যান ইংল্যান্ডের হয়ে ইতিমধ্যেই ২৪৩ টি ওয়ান ডে এবং শতাধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন।

২০১৫ সালে অস্ট্রেলিয়ার ভরাডুবির পর ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটকে সম্পূর্ণ ঢেলে সাজানো হয়। ইয়ন মর্গ্য়ানের নেতৃত্বে চার বছরের ব্যবধানেই ভাগ্য পুরোপুরি বদলে ফেলে ৫০ ওভারের বিশ্বকাপ খেতাবও জিতে নেয় ইংলিশ দল। তবে সেই বিশ্বকাপ খেতাব ডিফেন্ড করতেই হয়তো দেখা যাবে না ইংলিশ অধিনায়ককে।

৩৫ বছরের ইয়ন মর্গ্য়ান বর্তমানে ৫০ ওভারের পর আমিরশাহিত ২০ ওভারের বিশ্বখেতাব নিজেদের নামে করার প্রস্ততি করছেন। এই বিশ্বকাপের পরেও আবার দুই বছরে দুই বিশ্বকাপ রয়েছে। এ  বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ায় পরের বছর আয়োজিত বিশ্বকাপ খেললেও ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপ খেলার বিষয়ে সন্দিহান ইংল্যান্ড অধিনায়ক।

BBC-কে দেওয়া এক সাম্প্রতিক সাক্ষাৎকারে মর্গ্যান জানান, ‘আমি এই সময়ে পরের বছরে আরেকটি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকায় নিজেকে দেখতে পারি। আপাতত এটুকুই আমার প্রত্যাশা। তবে আরও দুটি বিশ্বকাপ খেলার বিষয়ে আমি নিশ্চিত নই। নিঃসন্দেহে ফলাফলের ওপর নির্ভর করেই দল বাছাই করা হয়। তবে বর্তমানে অন্তত আমি জেতার খিদে বজায় রয়েছে।’

মর্গ্যান ইংল্যান্ডের হয়ে ইতিমধ্যেই ২৪৩ টি ওয়ান ডে এবং শতাধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন। দু'টো ৫০ ওভারের বিশ্বকাপও ইংলিশ জার্সিতে খেলা হয়ে গিয়েছে তাঁর। তবে তিনি যে নিজের কেরিয়ারের সায়াহ্নে উপনীত হয়েছেন তা নিশ্চিত। সম্প্রতি ফর্মও তাঁর হাত ছেড়েছে। তবে ক্রিকেটকে বিদায় জানানোর আগে নিশ্চই নিজের সেরা ফর্মে ফিরেই বিদায় জানাতে চাইবেন বিশ্বজয়ী ইংল্যান্ড অধিনায়ক।

বন্ধ করুন