বাংলা নিউজ > ময়দান > ১৭ বছর পর পাকিস্তান সফরে ইংল্যান্ড, মাত্র দুই মাঠেই খেলা হবে সমস্ত সিরিজ
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- এপি। (AP)

১৭ বছর পর পাকিস্তান সফরে ইংল্যান্ড, মাত্র দুই মাঠেই খেলা হবে সমস্ত সিরিজ

  • সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ ইংল্যান্ডের পাকিস্তানে সফরে আসার কথা।

গত বছরে নিরাপত্তাজনিত কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল হয়েছিল। তবে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবশেষে ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটতে চলেছে। সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ ইংল্যান্ডের পাকিস্তানে সফরে  আসার কথা।

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। তবে প্রথমে মুলতান, ফয়সলাবাদের মতো ভিন্ন ভিন্ন বেশ কয়েকটি মাঠে ম্যাচে আয়োজনের কথা ভাবলেও, পিসিবি সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে। এক পিসিবি আধিকারিক জানান লাহোর এবং করাচিতেই গোটা সিরিজটা অনুষ্ঠিত করার পরিকল্পনা করছে পিসিবি এবং ব্যাক আপ হিসাবে রয়েছে রাওয়ালপিন্ডি।

আরও পড়ুন:- 2022 T20 WC এর আগে ৭ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড

আরও পড়ুন:- পাকিস্তানের ধারেকাছে কেউ নেই, Asia Cup-এ ভারতকে ফের হারাবেন বাবররা, হুঙ্কার লতিফের

সেই আধিকারিক জানান, ‘করাচি এবং লাহোরই সিরিজের প্রধান দুই ভেন্যু হিসাবে ব্যবহৃত হবে এবং রাওয়ালপিন্ডিকে ব্যাক-আপ হিসাবে রাখা রয়েছে। তবে যেহেতু ১৭ বছর পর ইংল্যান্ড পাকিস্তানে খেলতে আসছে, তাই মনে করা হচ্ছে যে লাহোর, করাচিতে দর্শকরা ভালই ভিড় জমাবেন।’ পিসিবির তরফে সিরিজের সম্ভাব্য দিনক্ষণ এবং ভেন্যু শ্রীঘ্রই ইসিবিকে পাঠানো হবে। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে জুলাই-অগস্টে ইংল্যান্ড থেকে আধিকারিকরা পাকিস্তানে আসবেন বলেই খবর। প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজও খেলার কথা আছে ইংল্যান্ডের।

বন্ধ করুন