বাংলা নিউজ > ময়দান > ক্রিকেট থেকে বিশ্রাম নিলেন অলি রবিনসন
অলি রবিনসন।
অলি রবিনসন।

ক্রিকেট থেকে বিশ্রাম নিলেন অলি রবিনসন

  • অভিষেক টেস্টে ভাল পারফরমেন্স করার পরেও, পুরনো ভুলের জেরেই ক্রিকেট জীবন অনিশ্চিত হয়ে পড়েছে রবিনসনের।

ক্যারিয়ারের শুরুতেই একটা বড় ধাক্কা যেন সব স্বপ্নগুলোকে সজোরে ভেঙে দিয়েছে! আট বছর আগে করা টুইটের জেরে জীবনের সবটাই কেমন যেন ওলটপালট হয়ে গিয়েছে ইংল্যান্ডের পেসার অলি রবিনসনের। যে কারণে কিছু দিনের জন্য তিনি ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে অভিষেক হয়েছিল অলি রবিনসনের। ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক হওয়ার পরেই ভাইরাল হয়ে যায় তাঁর করা প্রায় আট-ন'বছর আগের একাধিক টুইট। যে টুইটগুলিতে রবিনসন বর্ণবিদ্বেষ এবং লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন। এই নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়। যার জেরে তাঁকে সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করা হবে বলেও জানায় ব্রিটিশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

তবে জাতীয় দলের হয়ে খেলতে না পারলেও, কাউন্টি টিমের হয়ে খেলতে রবিনসনের কোনও সমস্যা নেই। সাসেক্সের হয়ে কাউন্টির টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ারও কথা ছিল অলি রবিনসনের। কিন্তু সাসেক্সের তরফে জানানো হয়েছে, ‘কঠিন একটি সপ্তাহ কাটানোর পর ক্রিকেট থেকে ছোট্ট বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অলি। ও ওর পরিবারের সঙ্গে সময় কাটাতে চাইছে।’

এর সঙ্গেই সাসেক্সের তরফে যোগ করা হয়েছে, ‘অলির এই সিদ্ধান্তকে পুরোপুরি সমর্থন করছে সাসেক্স। যখন ও ক্রিকেটে ফিরে আসতে চাইবে, ওকে ক্লাব স্বাগত জানাবে।’ অভিষেক টেস্টে ভাল পারফরমেন্স করার পরেও, পুরনো ভুলের জেরেই ক্রিকেট জীবন অনিশ্চিত হয়ে পড়েছে রবিনসনের।

বন্ধ করুন