বাড়ি > ময়দান > আইপিএলের জন্যই ২০২১-এ পিছিয়ে গেল ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের সিরিজ
বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যান। ছবি- গেটি ইমেজেস।
বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যান। ছবি- গেটি ইমেজেস।

আইপিএলের জন্যই ২০২১-এ পিছিয়ে গেল ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের সিরিজ

  • এবার ঘরের মাঠে কোহলিদের দ্বি-পাক্ষিক সিরিজ স্থগিত।

সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আগেই। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সরকারিভাবে শুধু জানিয়ে দেওয়া হল শুক্রবার। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সীমিত ওভারের সিরিজ খেলতে এদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের। ২০২১ এর শুরুর দিক পর্যন্ত স্থগিত রাখা হল ইয়ন মর্গ্যানদের প্রস্তাবিত ভারত সফর।

বিসিসিআইয়ের পক্ষ থেকে করোনা পরিস্থিতিকে সিরিজ পিছিয়ে দেওয়ার কারণ হিসেবে বর্ণনা করা হলেও আসলে আইপিএলের জন্যই যে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না কোহলিরা, সেটা বুঝতে আসুবিধা হওয়ার কথা নয়। 

এবছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। সেই সময়ের মধ্যেই ভারতের মাটিতে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দু'টি সীমিত ওভারের সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ডের।

বিসিসিআই বিজ্ঞপ্তি জারি করে এও জানিয়েছে যে, ২০২১-এর জানুয়ারি থেকে মার্চের মধ্যে তিন ফর্ম্যাটের পূর্ণাঙ্গ সফরে ভারতে আসতে পারে ইংল্যান্ড এবং বছরের পরের দিকে ভারত টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যেতে পারে।

সেপ্টেম্বর-অক্টোবরে এদেশে ৩টি ওয়ান ডে ও সমসংখ্যক টি-২০ ম্যাচের দু'টি সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ডের। শুধু ইংল্যান্ড সিরিজ স্থগিত হওয়াই নয়, করোনা মহামারির জন্য ইতিমধ্যেই বাতিল হয়েছে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে সফর। লকডাউনের পর ভারত প্রথম দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

বন্ধ করুন