বাংলা নিউজ > ময়দান > ভারতে মুখ পুড়েছিল রোটেশন পলিসিতে, এবার অন্য পন্থা নিচ্ছে ইংল্যান্ড
ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

ভারতে মুখ পুড়েছিল রোটেশন পলিসিতে, এবার অন্য পন্থা নিচ্ছে ইংল্যান্ড

  • ৪ অগস্ট থেকে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামবেন জো রুটরা।

বছরের শুরুতেই ভারতের মাটিতে পর্যদুস্ত হয়ে প্রবল সমালোচনার সম্মুখীন হয় ইংল্যান্ড দল। দলের হতশ্রী ব্যাটিংয়ের পাশাপাশি ইংল্যান্ডের ‘রোটেশন পলিসি’ নিয়েও গর্জে ওঠেন সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই। সম্ভবত চাপে পড়েই এবার সেই বিতর্কিত পলিসি এবার ত্যাগ করতে চলেছেন জো রুটরা।

সিরিজের মাঝপথেই দেশে ফিরে যান মঈন আলি। করোনা পরিস্থিতিতে জৈব বলয়ের ক্লান্তি কাটাতেই মূলত এই সিদ্ধান্ত বলে জানানো হয়। কিছুটা সময় আগে জেমস অ্যান্ডরসন এই নীতি অব্যাহত থাকার ইঙ্গিত দিয়েছিলেন। তবে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বিতর্কিত নীতি বদলের সিদ্ধান্তের কথাই জানান রুট।

ইংল্যান্ড অধিনায়ক বলেন, ‘আমরা এমন এক পর্যায়ে এসে পৌঁছেছি যেখানে বিশ্রাম এবং দলে পরিবর্তন করার পালা চলে গিয়েছে। কোভিড এবং আমাদের ব্যস্ত সূচির কথা মাথায় রেখেই একাধিক ফর্ম্যাট এবং দলে পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। সামনেই আমাদের দু'টি খুবই কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে মোট ১০ টেস্ট ম্যাচ খেলতে হবে। ভাল ক্রিকেট খেলার এটি দারুণ সুযোগ। ভাগ্যক্রমে দলের সকলে ফিট থাকলে আমাদেরও বেশ মজবুত একটি দল তৈরি করতে সক্ষম হব আমরা।’

৪ অগস্ট থেকে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামবেন জো রুটরা। বিরাট কোহলিদের বিরুদ্ধে সিরিজে সবচেয়ে শক্তিশালী ইংল্যান্ড দল নামানোরই অঙ্গীকার করেন রুট। প্রসঙ্গত, এই সিরিজের মধ্যে দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের পরবর্তী পর্ব শুরু হতে চলেছে।

বন্ধ করুন