বাংলা নিউজ > ময়দান > রুটদের হাত ধরেই প্রোটিয়াভূমে ফিরতে চলেছে ক্রিকেট
দুই দলের অধিনায়ক
দুই দলের অধিনায়ক

রুটদের হাত ধরেই প্রোটিয়াভূমে ফিরতে চলেছে ক্রিকেট

  • টি-২০ ও ওডিআই সিরিজ হবে দুই দেশের মধ্যে। 

করোনাকালে মার্চ মাস থেকে বন্ধ ছিল ক্রিকেটের সমস্ত ধরনের কার্যকলাপ। তারপর ধীরে ধীরে ২২ গজে ফিরেছে ক্রিকেট। আন্তর্জাতিক মঞ্চ ছাড়াও আইপিএল,সিপিএলের হাত ধরে ফিরেছে ফ্র্যাঞ্চাইজি লিগগুলি‌। 

তবে ক্রিকেট ফিরলেও সব দেশের ক্রিকেটাররা আন্তর্জাতিক মঞ্চে ফেরেননি। তবে এবার রুটদের সিরিজের মধ্যে দিয়ে প্রোটিয়াভূমে যেমন ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট তেমনি আন্তর্জাতিক মঞ্চে ফিরতে চলেছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররাও।

করোনার ভয় কাটিয়ে অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরের অনুমতি পেল ইংল্যান্ড ক্রিকেট দল। রুটদের সফরের অনুমতি দিল দক্ষিণ আফ্রিকা সরকার। এই অফিশিয়াল অনুমতির পরে বিবৃতির মাধ্যমে ব্যাপারটি নিশ্চিত করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। এই সফরে তিনটি টি-২০ এবং ৩টি ওডিআই খেলবে ইংল্যান্ড। ২৭ নভেম্বর থেকে শুরু হবে সিরিজটি যা শেষ হবে ৯ ডিসেম্বর। কেপটাউন ও পার্লেতে বায়ো বাবলে অনুষ্ঠিত হবে সব ম্যাচগুলো ।গ্যালারি থাকবে দর্শকশূন্য।

টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ২৭ নভেম্বর কেপটাউনে, পরের দুই ম্যাচ ২৯ নভেম্বর ও ১ ডিসেম্বর।ওয়ানডে সিরিজ ৪ ডিসেম্বর কেপটাউনে অনুষ্ঠিত হবে ৬ ডিসেম্বর দ্বিতীয় এবং ৯ ডিসেম্বর শেষ ওয়ানডে। ১৬ নভেম্বর দক্ষিণ আফ্রিকা যাবে ইংল্যান্ড দল।

বন্ধ করুন