বাংলা নিউজ > ময়দান > ‘ইংল্যান্ড সফরই আমাকে পূর্ণ ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করেছে’: প্রসিধ কৃষ্ণ
প্রসিধ কৃষ্ণ।
প্রসিধ কৃষ্ণ।

‘ইংল্যান্ড সফরই আমাকে পূর্ণ ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করেছে’: প্রসিধ কৃষ্ণ

  • ২৫ বছরের তরুণ পেসার আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথমে নজর কেড়েছিলেন। সেই সুবাদেই ভারতীয় দলে ডাক পান তিনি। ২০১৫ সালে কর্ণাটকের হয়ে অভিষেক ঘটে প্রসিধের। ৬ বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও পর্যন্ত মাত্র ন’টি ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন ৩৪টি উইকেট।

ভারতীয় দলের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল প্রসিধ কৃষ্ণের। ভালো খেলে নজর কেড়েছিলেন তিনি। এ বার টেস্ট দলেও জায়গা করে নিলেন প্রসিধ কৃষ্ণ।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেই সিরিজে তিনটি ওডিআই খেলেছিলেন প্রসিধ। প্রথম ম্যাচেই চার উইকেট নিয়ে জিতিয়েছিলেন তিনি। ভারতীয় জার্সি গায়ে তিনটি ম্যাচ খেলে তাঁর উইকেট সংখ্যা ছিল ছয়।

২৫ বছরের তরুণ পেসার আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথমে নজর কেড়েছিলেন। সেই সুবাদেই ভারতীয় দলে ডাক পান তিনি। ২০১৫ সালে কর্ণাটকের হয়ে অভিষেক ঘটে প্রসিধের। ৬ বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও পর্যন্ত মাত্র ন’টি ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন ৩৪টি উইকেট। এ বার টেস্ট দলে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রসিধ বলেছেন, ‘অভিজ্ঞদের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেলাম। আমি ধন্য। অনেক কিছু শিখতে পারব।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ওই সফর আমাকে অভিজ্ঞ করেছে। ইংল্যান্ডে বল করার জন্য' কিছু টেকনিক লাগে, সেটা শিখতে পেরেছি। ভবিষ্যতে আমি কী ভাবে ক্রিকেট খেলব, সেটা নিয়ে আমার ভাবনায় অনেক পরিবর্তন এনেছে এই সফর।’

রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণে প্রথম সিরিজ খেলতে নামছে ভারত। একাধিক তরুণ ক্রিকেটার খেলবেন এই সিরিজে। প্রসিদ্ধ বলেন, ‘দ্রাবিড় স্যরের সঙ্গে আমার প্রচুর কথা হয়েছে। ভারত এ দলের হয়ে খেলার সময় এবং জাতীয় অ্যাকাডেমিতেও বহু বার কথা হয়েছে তাঁর সঙ্গে। খুব শান্ত উনি। কখনও চাপ বোধ হয় না। অনেক কিছু শেখা যায় ওঁর সঙ্গে থাকলে। আমার কেরিয়ারের এই গুরুত্বপূর্ণ সময়ে ওঁর থেকে শেখার জন্য মুখিয়ে আছি।’

বন্ধ করুন