বাংলা নিউজ > ময়দান > ওভালের পিচ নষ্ট করছিল ইংল্যান্ড! হাতে নাতে ধরলেন বিরাট কোহলি

ওভালের পিচ নষ্ট করছিল ইংল্যান্ড! হাতে নাতে ধরলেন বিরাট কোহলি

ক্রিজের বাইরে গিয়ে মার্ক গার্ড নিচ্ছেন হাসিব হামিদ, আম্পায়ারকে অভিযোগ করছেন বিরাট কোহলি (ছবি:এইচটি কোলাজ) 

এমসিসি রুল ৪১.১৫.১ তেই বলা আছে একজন ব্যাটসম্যান তার মার্ক গার্ড কোথায় করবেন। এমন অবস্থায় হাসিব হামিদ ক্রিজের বাইরে বেরিয়ে নিজের মার্ক গার্ড নিচ্ছিলেন। যা ক্রিকেট আইনের বিরুদ্ধে যায়।

ওভাল ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবারের একটি ঘটনা প্রথম দিকে সকলের নজর এড়িয়ে যায়। পরে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সকলে বিষয়টি নিয়ে ভাবতে শুরু করেন, বর্তমানে সেই ঘটনা নতুন করে বিতর্ক তৈরি করছে। আসলে ভারত যখন ১৯১ রানে অল উইকেট হয়ে গিয়েছিল, ঠিক তখনই ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। সেই সময় ব্রিটিশ ওপেনার হাসিব হামিদ ব্যাট করার আগেই নিজের পিচের বাইরে গিয়ে মার্ক গার্ড নিচ্ছিলেন। যা নাকি এমসিসি রুল ৪১.১৫.১ বিরুদ্ধ। যা দেখে রেগে যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি আম্পায়ারের সামনে তুলে ধরেন।

আসলে যখন কোন ব্যাটসম্যান ব্যাট করতে ক্রিজে আসেন, তখন তিনি সাধারণত মার্ক গার্ড নেন। অর্থাৎ, যেই জায়গা বা যেখানে তিনি দাঁড়িয়ে বলের মুখোমুখি হতে চান, সেখানে তিনি নিজেকে গার্ড করার জন্য একটি মার্ক করেন। এর জন্য, ব্যাটসম্যান কখনও পা দিয়ে বা কখনও ব্যাট দিয়ে সেই জায়গায় চিহ্ন করেন। তবে ব্যাটসম্যানরা এটা পিচের যে কোনও জায়গায় করতে পারে না। এমসিসি রুল ৪১.১৫.১ তেই বলা আছে একজন ব্যাটসম্যান তার মার্ক গার্ড কোথায় করবেন। এমন অবস্থায় হাসিব হামিদ ক্রিজের বাইরে বেরিয়ে নিজের মার্ক গার্ড নিচ্ছিলেন। যা ক্রিকেট আইনের বিরুদ্ধে যায়।

যেখানে বোলাররা বল পিচ করে, ঠিক সেখানে গিয়েই মার্ক গার্ড নিচ্ছিলেন হাসিব। যদি পিচের সেই জায়গায় গর্ত হয়ে যায় তাহলে বোলররা সেভাবে বল করতে পারবেন না। বোলারদের অসুবিধা হবে, সেই কারণেই রেগে যান বিরাট। সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি আম্পায়ারের সামনে তুলে ধরেন। তবে এরপরে হামিদ অবশ্য বেশিক্ষণ ব্যাট করতে পারেননি। তবে আউট হওয়ার আগে হামিদের এই ঘটনা বাইশ গজে পিচ ট্যাম্পারিংকে উস্কে দিয়েছে। এখন দেখার ম্যাচ রেফারি এই বিষয়ে পরবর্তি সময়ে কোনও সিদ্ধান্ত নেন কিনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী! পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা Apple, ব্র্যান্ড মূল্য ১ ট্রিলিয়ন ডলারের বেশি 'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু

T20 WC 2024

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.