বাংলা নিউজ > ময়দান > কোন শর্তে অস্ট্রেলিয়ায় অ্যাসেজ খেলতে যেতে রাজি হলেন রুট?
অ্যাসেজ খেলতে অস্ট্রেলিয়া সফরে কি যাবে  ইংল্যান্ড দল (ছবি:টুইটার)
অ্যাসেজ খেলতে অস্ট্রেলিয়া সফরে কি যাবে  ইংল্যান্ড দল (ছবি:টুইটার)

কোন শর্তে অস্ট্রেলিয়ায় অ্যাসেজ খেলতে যেতে রাজি হলেন রুট?

  • ইংল্যান্ডের খেলোয়াড়রা এই দীর্ঘ সফরে বায়ো বাবলে মধ্যে পরিবারের থেকে দূরে থাকতে চান না। কিন্তু এখন একটি ইংরেজি সংবাদপত্র দাবি করেছে যে ইংল্যান্ড দল অস্ট্রেলিয়া সফরে যেতে রাজি হয়েছে।

এখন পর্যন্ত অ্যাসেজ সিরিজ সম্পর্কে যা খবর ছিল তা হল, কোভিড ১৯ এর জন্য কোয়ারেন্টাইনের কঠোর প্রটোকলের পরিপ্রেক্ষিতে ইংল্যান্ড দল অস্ট্রেলিয়া সফর বাতিল করতে পারে। এই অ্যাসেজ সিরিজের আয়োজন করছে অস্ট্রেলিয়া। কিন্তু এখানকার সরকার ইংলিশ খেলোয়াড়দের পরিবারসহ আসতে দেবে না। এদিকে ইংল্যান্ডের খেলোয়াড়রা এই দীর্ঘ সফরে বায়ো বাবলে মধ্যে পরিবারের থেকে দূরে থাকতে চান না। কিন্তু এখন একটি ইংরেজি সংবাদপত্র দাবি করেছে যে ইংল্যান্ড দল অস্ট্রেলিয়া সফরে যেতে রাজি হয়েছে।

ডেইলি টেলিগ্রাফ জানিয়েছে, উভয় দলের খেলোয়াড়দের প্রতিনিধি, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান সরকারের মধ্যে আলোচনা ইতিবাচক ছিল। কথোপকথনের সময়, ইংল্যান্ডের খেলোয়াড়রা অস্ট্রেলিয়ায় কঠোর করোনা প্রোটোকল নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। পত্রিকাটি জানিয়েছে, অধিনায়ক জো রুট এর নেতৃত্বে ইংল্যান্ডের অনেক খেলোয়াড়ই সিরিজে খেলার বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, জস বাটলারই একমাত্র খেলোয়াড় যিনি অস্ট্রেলিয়ায় যাবেন না। তিনি দীর্ঘদিন পরিবার থেকে দূরে থাকার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তারকা অলরাউন্ডার বেন স্টোকস বর্তমানে ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন, অন্যদিকে ফাস্ট বোলার জোফরা আর্চার চোট পেয়েছেন।

ইসিবি সোমবার বলেছে, শীর্ষ খেলোয়াড়দের পাওয়া গেলেই তাদের দল অস্ট্রেলিয়া সফরে যাবে। বোর্ড বলেছে যে এই সপ্তাহের শেষে সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত। পাঁচটি টেস্ট ম্যাচের এই সিরিজটি ৮ ডিসেম্বর (অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড অ্যাশেজ সিরিজ ২০২১-২২ সময়সূচী) ব্রিসবেনের গাব্বা গ্রাউন্ডে শুরু হবে। সিরিজের ৫ ম এবং শেষ টেস্ট ম্যাচ পার্থে অনুষ্ঠিত হবে ২০২২ সালের ১৮ জানুয়ারী।

বন্ধ করুন