বাংলা নিউজ > ময়দান > ভারতে অনুষ্ঠিত আসন্ন জুনিয়র হকি বিশ্বকাপ থেকে নাম তুলে নিল ইংল্যান্ড
আসন্ন জুনিয়র হকি বিশ্বকাপ থেকে নাম তুলে নিল ইংল্যান্ড (ছবি:টুইটার)
আসন্ন জুনিয়র হকি বিশ্বকাপ থেকে নাম তুলে নিল ইংল্যান্ড (ছবি:টুইটার)

ভারতে অনুষ্ঠিত আসন্ন জুনিয়র হকি বিশ্বকাপ থেকে নাম তুলে নিল ইংল্যান্ড

  • আর কয়েকদিনের মধ্যেই ভারতে অনুষ্ঠিত হতে চলেছে জুনিয়র হকি বিশ্বকাপ। তবে তার আগেই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিল ইংল্যান্ড। নিজেদের সোশ্যাল মিডিয়াতে তার কারণও ব্যাখ্যা করেছে ইংল্যান্ড দল।

আর কয়েকদিনের মধ্যেই ভারতে অনুষ্ঠিত হতে চলেছে জুনিয়র হকি বিশ্বকাপ। তবে তার আগেই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিল ইংল্যান্ড। নিজেদের সোশ্যাল মিডিয়াতে তার কারণও ব্যাখ্যা করেছে ইংল্যান্ড দল। এই টুর্নামেন্টটি ভুবনেশ্বরে ২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা। এর আগে সেপ্টেম্বরে,  কোভিড ১৯ এর  প্রটোকলের কারণে অস্ট্রেলিয়াও এই টুর্নামেন্ট থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

আগামী মাসে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া এফআইএইচ জুনিয়র হকি বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে ইংল্যান্ড প্রত্যাহার করে নিতেই জল্পনা শুরু হয়ে গেল। এখানে ব্রিটিশ নাগরিকদের জন্য কোভিড ১৯ বিধি নিষেধ মেনে বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জুনিয়র হকি বিশ্বকাপ টুর্নামেন্ট ভুবনেশ্বরে ২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা। এর আগে সেপ্টেম্বরে, কোভিড ১৯ প্রটোকলের কারণে অস্ট্রেলিয়াও এই টুর্নামেন্ট থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এবার সেই তালিকায় যুক্ত হল ইংল্যান্ডের নাম।

ইংল্যান্ড হকি ফেডারেশন তাদের বিবৃতিতে বলেছে যে তারা আন্তর্জাতিক হকি ফেডারেশনকে (এফআইএইচ) জুনিয়র হকি বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে সরে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে। দলের পারফরম্যান্স ডিরেক্টর এড বার্নি বলেন, ‘আমরা খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি যে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া জুনিয়র হকি বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি। যে খেলোয়াড় এবং কোচরা তাদের দেশের প্রতিনিধিত্ব করার এই সুযোগ নিয়েছে তাদের প্রতি আমাদের গভীর সহানুভূতি রয়েছে। তোমাকে মিস করবো।’

তারা কোভিডের কথা মাথায় রেখে আরও জানিয়েছে এই পরিস্থিতিতে বিশ্বকাপে অংশগ্রহণ করা সম্ভব নয়। ইংল্যান্ডের হকি অ্যাসোসিয়েশন তাদের বিবৃতিতে আরও বলেছে, ‘ভারত সরকার শুক্রবার থেকে আগত ব্রিটিশ নাগরিকদের জন্য বাধ্যতামূলকভাবে ১০ দিনের কোয়ারেন্টাইনের ঘোষণা করেছে। খেলোয়াড় এবং সমর্থক সদস্যদের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে, কোভিড সম্পর্কিত অনেক উদ্বেগের মধ্যে,  আমাদের পক্ষে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করা সম্ভব নয়।’

বন্ধ করুন