বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের ১৮ বছরের যুবতীর শিকার ভারতের ছয় ব্যাটার! বিশ্ব ক্রিকেটের নজরে রিয়ানা
ইংল্যান্ডের মহিলা ডেভেলপমেন্টের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারতীয় মহিলা দল (ছবি-গেটি ইমেজ) 

ইংল্যান্ডের ১৮ বছরের যুবতীর শিকার ভারতের ছয় ব্যাটার! বিশ্ব ক্রিকেটের নজরে রিয়ানা

  • সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ ম্যাচের সাদা বলের সিরিজ খেলবে ভারত। ১০ সেপ্টেম্বর শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তবে সেই সিরিজ শুরুর আগে, ভারত ইংল্যান্ডের মহিলা ডেভেলপমেন্টের স্কোয়াডের বিরুদ্ধে একটি প্রস্তুতি খেলায় অংশ নিয়েছিল। সেই ম্যাচে দুরন্ত বোলিং করেছেন রিয়ানা ম্যাকডোনাল্ড-গে।

সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ৬ ম্যাচের সাদা বলের সিরিজ খেলবে ভারত। ১০ সেপ্টেম্বর শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তবে সেই সিরিজ শুরুর আগে, ভারত ইংল্যান্ডের মহিলা ডেভেলপমেন্টের স্কোয়াডের বিরুদ্ধে একটি প্রস্তুতি খেলায় অংশ নিয়েছিল। সেই ম্যাচে দুরন্ত বোলিং করেছেন রিয়ানা ম্যাকডোনাল্ড-গে।

প্রথমে ব্যাট করতে নেমে ভারত দারুণ শুরু করেছিল। সবিনেনি মেঘনার নিয়ন্ত্রণে শুরুটা দুর্দান্ত করেছিল ভারত। অন্য প্রান্তে শেফালি বর্মার ১২ (১১) রানের শান্ত ইনিংসের কারণে ৫.১ ওভারে ৪১ রান করেছিল ভারত। অধিনায়ক, হরমনপ্রীত কউর ৫ বল খেলে শূন্য রানে আউট হন এবং তারপর মেঘনার সঙ্গে হেমলতার জুটি বাঁধেন। 

আরও পড়ুন… ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের আগে বিরাট কোহলির রহস্যময় বার্তা! শুরু নতুন বিতর্ক

মেঘনা ৪১ (৩০) রানে বিদায় নেওয়ার আগে সামান্য অংশীদারিত্ব গড়েন। ভারতীয় মিডল অর্ডার হেমলতা, ঘোষ, নভগিরে এবং ভাস্ত্রকার বিদায় ২৬ (১৯), ২২ (১৯), ১৪ (১০) এবং ১৬ (১২) রান করে আউট হন। এর পরে দীপ্তি এবং স্নেহ ৬ রান করে বিদায় নেন এবং রেণুকা ঠাকুর প্রথম বলে শূন্য রানে আউট হন। ভারতীয় দল ১৯.৫ ওভারে সমস্ত উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে।

ইংল্যান্ডের হয়ে রিয়ানা ম্যাকডোনাল্ড-গে তাঁর নামের পাশে ৬ উইকেট নথিভুক্ত করেছেন। 

দেখুন সেই উইকেটের ভিডিয়ো-

আরও পড়ুন… ভুল করেই কি গ্রেগকে প্রিয় শিক্ষকের তকমা! সৌরভের টুইট ঘিরে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক

এদিনের ম্যাচে ১৮ বছরের রিয়ানা ম্যাকডোনাল্ড-গে যেন আসল ম্যাচ উইনার ছিলেন। তিনি ৩.৫ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে ৬ উইকেট সংগ্রহ করেন। এই সময়ে তিনি একটি মেডেনও নিয়েছেন। বাকি চারটি উইকেট নিয়েছেন গিবসন (২), এলিস রিচার্ডস এবং জিইএ পটস একটি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন